শিরোনাম
প্রকাশ : ২৬ জুন, ২০১৯ ১৮:৩২

সমালোচনাই সাকিবকে ভালো খেলতে উদ্বুদ্ধ করে: জহির খান

অনলাইন ডেস্ক

সমালোচনাই সাকিবকে ভালো খেলতে উদ্বুদ্ধ করে: জহির খান

ইংল্যান্ড বিশ্বকাপটা দারুণ কাটছে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের। চলতি আসরে এখন পর্যন্ত বাংলাদেশের সবগুলো ম্যাচেই ব্যাট-বলে দারুণ খেলে চলেছেন। বাংলাদেশের এখন পর্যন্ত পাওয়া তিন জয়ের সবগুলোতেই ম্যাচ সেরা হয়েছেন সাকিব।

সাকিব বিশ্বকাপে নিজেকে যেভাবে মেলে ধরেছেন তাতে মুগ্ধ ক্রিকেট দুনিয়া। বিশ্বকাপে ৬ ম্যাচে (৭৫, ৬৪, ১২১, ১২৪*, ৪১ ও ৫১) সবমিলে ৪৭৬ রান সংগ্রহ করেছেন সাকিব।

তবে বিশ্বকাপে যাওয়ার আগে এই সাকিবকে নিয়েই তৈরি হয়েছিলো নানা সমালোচনা। বিশ্বকাপের আগে দলের অফিসিয়াল ফটোসেশনে না আসা ও আইপিএল থেকে সময় মতো দেশে ফিরে না আসাসহ বিভিন্ন নেতিবাচক ইস্যুতে আলোচনায় ছিলেন বিশ্বসেরা অলরাউন্ডার।

তবে সব সমালোচনার জবাব মাঠেই দিচ্ছেন সাকিব। কিন্তু এত বিতর্ক আর চাপের মুখে থেকেও সাকিব কিভাবে এত ভালো খেলেন? ভারতের সাবেক পেসার জহির খান মনে করেন, বিসিবির এমন অবহেলাই সাকিবকে ভালো খেলার অনুপ্রেরণা যোগায়।

'ক্রিকবাজ'-এর এক টক শোতে সাকিবের পারফরম্যান্স নিয়ে জহির বলেন, ‘বোর্ডের সঙ্গে সাকিবের নানা ঝামেলা তাকে ভালো পারফম্যান্স করতে উদ্বুদ্ধ করে। যখন আপনি জানবেন, আপনার কারও সামনে নিজেকে প্রমাণ করতে হবে। তখন নিশ্চয়ই আপনি অতিরিক্ত কিছু করারই চেষ্টা করবেন।’

বিশ্বকাপে বল হাতেও নিজের সামর্থ্য দেখানো শুরু করেছেন সাকিব। গত ম্যাচে আফগানদের বিপক্ষে বল হাতে মাত্র ২৯ রান খরচ করে ৫ উইকেট তুলে নেন সাকিব। এছাড়াও ইতোমধ্যে নামের পাশে যোগ করেছেন ১০ উইকেট।


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য