Bangladesh Pratidin || Highest Circulated Newspaper

শিরোনাম
প্রকাশ : ১৬ জুলাই, ২০১৯ ০৯:৩৮

নিউজিল্যান্ড হেরেছে বলতে নারাজ ইংল্যান্ডের বাটলার

অনলাইন ডেস্ক

নিউজিল্যান্ড হেরেছে বলতে নারাজ ইংল্যান্ডের বাটলার

নানা নাটকীয়তার পর আইসিসি ওয়ানডে বিশ্বকাপের শিরোপা ঘরে তুলেছে স্বাগতিক ইংল্যান্ড। এর মধ্য দিয়ে ৪৪ বছরের শিরোপার আক্ষেপ মুছে ফেলতে সক্ষম হয় ইংলিশরা।

দীর্ঘ ২৭ বছর ফাইনালে উত্তীর্ণ হয়েছিল ইংল্যান্ড। এর আগেও তিনবার উঠেছিলো বটে; কিন্তু কোনোবারই শিরোপার দেখা পায়নি তারা। চতুর্থবারের এসে নিউজিল্যান্ডকে হারিয়ে শিরোপা জয় করে ইংল্যান্ড।

হারিয়ে বললে আসলে ভুল হবে। নিউজিল্যান্ড তো ফাইনালে হারেইনি। নির্ধারিত ৫০ ওভার খেলার পর ম্যাচ টাই হওয়ায় গড়ায় সুপার ওভারে। সেটাও হয় টাই। রুদ্ধশ্বাস এক ম্যাচে শেষ পর্যন্ত ইংল্যান্ড জয় পায় বাউন্ডারি বেশি হাঁকানোর কারণে। ম্যাচ ও সুপার ওভার দুই জায়গায়ই সমান রান করেও হেরে যায় কিউইরা।

নিউজিল্যান্ড হেরেছে, এমন কথা বলতে নারাজ ইংল্যান্ডের ব্যাটসম্যান জশ বাটলারও। তিনি বলেন, ‘এই ম্যাচে কোনো দলেরই হার প্রাপ্য নয়। এমন অসাধারণ ম্যাচের কৃতিত্ব নিউজিল্যান্ডেরও। তাদের হারটা প্রাপ্য নয়।’

বিশ্বকাপ ইতিহাসেই প্রথমবারের মতো অনুষ্ঠিত হয়েছিলো সুপার ওভার। যেখানেও হয়েছে টাই। আর এই পুরো ঘটনার অংশ জশ বাটলারও। সুপার ওভারের শেষ বলে তিনিই রানআউট করেছেন মার্টিন গাপটিলকে। ম্যাচের পরও সে ঘোর কাটেনি তার। এখনও তিনি বিশ্বাস করতে পারছেন না ওই ঘটনা।

তিনি আরো বলেন, ‘আমার মনে হয় এটা অনেকেরেই দেখা ক্রিকেট ইতিহাসের সেরা ম্যাচগুলোর একটি। আমি এখনও বিশ্বাস করতে পারছি না। শেষদিকের কিছু বাউন্ডারিই আমাদের শেষ পর্যন্ত বিশ্বকাপ জিততে সহায়তা করেছে।’

বিডি প্রতিদিন/কালাম


আপনার মন্তব্য