২১ ডিসেম্বর, ২০২২ ২১:১৮

দ্বিতীয় সর্বোচ্চ করদাতা প্রতিষ্ঠান ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেড

নিজস্ব প্রতিবেদক

দ্বিতীয় সর্বোচ্চ করদাতা প্রতিষ্ঠান ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেড

প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া ক্যাটাগরিতে ২০২২-২৩ অর্থ বছরে দ্বিতীয় সর্বোচ্চ করদাতা প্রতিষ্ঠানের খেতাব অর্জন করেছে বসুন্ধরা গ্রুপের প্রতিষ্ঠান ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেড।

রবিবার অর্থ মন্ত্রণালয়ের অভ্যন্তরীণ সম্পদ বিভাগ অধিশাখা-২ (কর) এর সিনিয়র সহকারী সচিব নুসরাত জাহান নিসুর সই করা প্রজ্ঞাপনে ব্যক্তি, কোম্পানি ও অন্যান্য ক্যাটাগরিতে নির্বাচিত ব্যক্তি ও প্রতিষ্ঠানের তালিকা গেজেট আকারে প্রকাশ করা হয়।

উল্লিখিত ক্যাটাগরিতে প্রথম স্থানে আছে মিডিয়া স্টার লিমিটেড। এই ক্যাটাগরিতে তৃতীয় স্থান অর্জন করেছে সময় মিডিয়া লিমিটেড। আর চতুর্থ স্থানে আছে টাইমস মিডিয়া লিমিটেড।

২০০৯ সালে প্রতিষ্ঠিত ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপের অধীনে থাকা প্রতিষ্ঠানগুলো হলো- বাংলাদেশ প্রতিদিন, কালের কণ্ঠ, ডেইলি সান, নিউজ টোয়েন্টিফোর, বাংলানিউজটোয়েন্টিফোর.কম, রেডিও ক্যাপিটাল ও টি-স্পোর্টস।

জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) ২০২১-২২ অর্থ-বছরের জন্য সেরা করদাতা হিসেবে মোট ১৪১ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ট্যাক্স কার্ডের জন্য মনোনীত করেছে।

সেরা করদাতাদের মধ্যে ব্যক্তি ক্যাটাগরিতে ৭৬ জন, কোম্পানি ক্যাটাগরিতে ৫৩ প্রতিষ্ঠান এবং অন্যান্য ক্যাটাগরিতে ১২টি প্রতিষ্ঠানসহ মোট ১৪১ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ট্যাক্স কার্ড দেওয়া হচ্ছে।

ট্যাক্স কার্ড পাওয়া ব্যক্তিরা রাষ্ট্রীয় বিভিন্ন সুবিধা পাবেন। তাদের জন্য বরাদ্দ রাখা হবে বিমানবন্দরে ভিআইপি লাউঞ্জ, তারকা হোটেলসহ সব আবাসিক হোটেল বুকিংয়ে অগ্রাধিকার।  

পাশাপাশি কর কার্ডধারী নিজে ও তার স্ত্রী বা স্বামী, নির্ভরশীল সন্তানের চিকিৎসার জন্য সরকারি হাসপাতালে কেবিন সুবিধা প্রাপ্তিতে অগ্রাধিকার পাবেন। থাকবে আকাশ, রেল ও জলপথে সরকারি যানবাহনে টিকিট প্রাপ্তিতে অগ্রাধিকার। এছাড়া জাতীয় অনুষ্ঠান, সিটি কর্পোরেশন, পৌরসভাসহ স্থানীয় সরকার কর্তৃক আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে আমন্ত্রণ পাবেন তারা।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর