শনিবার, ২৮ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা
সাক্ষাৎকার : তৌসিফ মাহবুব

ভিউ কিন্তু কখনই কাজের মানদণ্ড নয়

ভিউ কিন্তু কখনই কাজের মানদণ্ড নয়

নতুন বছরে নিজেকে ছাড়িয়ে যেতে চান অনেকেই। তাই তেমনই কিছু প্রত্যাশা ও কর্মপরিকল্পনা নিয়ে কথা বলেছেন ছোট পর্দার তারকা তৌসিফ মাহবুব। তাঁর বলা কথা তুলে ধরেছেন- পান্থ আফজাল

 

এর আগে বলেছিলেন, মানহীন কাজ করবেন না সেটা কতটুকু রাখতে পেরেছেন?

আমি শতভাগ চেষ্টা করেছি সে কথা ধরে রাখতে। যখনই কোনো কাজ নিয়ে বসি তখনই সে বিষয়টা আমার মাথায় থাকে আর তাই যে কয়টা কাজই করেছি চেষ্টা করেছি শুধু মানসম্মত কাজগুলোর সঙ্গে নিজেকে যুক্ত রাখতে এবং দর্শকদের নতুন কিছু উপহার দিতে। পরিবর্তন বলতে হেটার্সদের মুখেও নিজের কাজের প্রশংসা শুনেছি। আমার কথা অনুযায়ী আমি শুধু চেষ্টা করেছি। তবে কতটা সফল হয়েছি তা দর্শকরাই ভালো বলতে পারবেন।

 

ভিউকে কীভাবে দেখেন আপনি

ভিউ কিন্তু কখনোই কাজের মানদণ্ড নয়। ভিউ শুধু একটা সংখ্যা মাত্র। হ্যাঁ, এটা ঠিক ট্রেন্ডি কাজগুলোর যতটা ভিউ হয় কোয়ালিটিফুল কাজগুলোর অনেক ক্ষেত্রেই তা হয় না। তার মানে কিন্তু কাজটিকে এড়ানো যায় না। যখন ভিউয়ের জন্য কাজ করেছি তখন সবাই মানহীন বলত। কিছু পেতে গেলে কিছু হারাতেই হবে। আর তাই মানসম্মত কাজগুলোর ভিউ বাড়ানোই এখন আমার টার্গেট।

 

গত বছরের সময়গুলো কেমন গেছে?

আমরা যাঁরা শিল্পী তাঁরা কিন্তু দর্শকদের জন্যই কাজ করি। নিজের শতভাগ দিয়ে চেষ্টা করেছি। দর্শকরা কাজগুলো দেখেছেন, ভালোবাসা দিয়েছেন। এই ভালোবাসাটুকুই তো চাই। সত্যি বলতে, ২০২২ সালটা আমার জন্য নতুন একটা শুরু ছিল। বছরটির শুরু থেকেই নিজেকে অনেক পরিবর্তন করতে চেয়েছি। প্রত্যেকটা উৎসবে কাজের ক্ষেত্রে নতুন নতুন অভিজ্ঞতা হয়েছে। অনেক কিছু দেখেছি, শিখেছি। তাই বলা যায় বছরটা আমার জন্য শিক্ষণীয় ছিল।

 

নতুন বছরে আপনার পরিকল্পনা কী?

আগের ধারাবাহিকতা ধরে রাখতে চাই আর নতুন বছরে যাতে আগের চেয়েও অনেক ভালো কিছু করতে পারি, সে চেষ্টাই থাকবে।

 

নতুন কাজের খবর কী?

অনেক কাজের প্ল্যান হয়েছে। কিছু করেছি। কিছু শুরু করেছি। আর সামনে কিছু করব।

 

কাজলের দিনরাত্রিতে অভিনয় প্রশংসিত হয়েছে...

এটা বড় পাওয়া। একটা কাজ যত্ন দিয়ে করলে তা ভালো হয়। এই টেলিফিল্মটিতে অনেক শ্রম দিয়েছি। বেশি কাজ না করে এমন কিছু কাজ করলেই ভালো।

 

ওটিটিতে সম্ভাবনা কেমন? কাজের কোনো কথা আছে?

ওটিটিই তো এখন সম্ভাবনার। এটি নিয়ে এখন সবাই ভাবছে। ভালো কোনো কাজ হলে তো করবই।

 

সিনেমায় আসার পরিকল্পনা আছে?

এখনো তেমন করে ভাবিনি। দেখা যাক।

 

ছোট পর্দার তারকারা তো বড় পর্দায় অনেক আগে থেকেই কাজ করছে?

তা ঠিক, আমি যদি মানসম্মত গল্পের কাজ পাই তাহলে কেন করব না। সব শিল্পীরই ইচ্ছা থাকে বড় পর্দায় কাজ করার। আরেকটি কথা হলো শিল্পীর কাছে বড় বা ছোট পর্দা বলে কিছু নেই। আসল কথা হলো স্বাচ্ছন্দ্যের জায়গা। যে শিল্পী যে মাধ্যমেই কমফোর্ট ফিল করবে সে সেই মাধ্যমে অবশ্যই কাজ করবে। আমার যদি কখনো মনে হয় বড় পর্দায় কাজ করা যায় তাহলে কেন করব না।

সর্বশেষ খবর