শিরোনাম
প্রকাশ : ৪ ডিসেম্বর, ২০২০ ০৮:৩১
আপডেট : ৪ ডিসেম্বর, ২০২০ ১৪:২৬
প্রিন্ট করুন printer

আমেরিকার টি-২০ লিগেও দল কিনলেন শাহরুখ

অনলাইন ডেস্ক

আমেরিকার টি-২০ লিগেও দল কিনলেন শাহরুখ
ফাইল ছবি

আগেই জানা গিয়েছিল আগামী বছর বা ২০২২ সালে শুরু হতে চলা মার্কিন টি-২০ লিগেও বড় ধরণের বিনিয়োগ করতে চলেছে শাহরুখ খানের ফ্র্যাঞ্চাইজি কেকেআর। 

সেই জল্পনাই সত্যি হল। আইপিএলের ধাঁচে এবার মার্কিন মুলুকেও বড় টি-২০ টুর্নামেন্টের আয়োজন করতে চলেছে আমেরিকান ক্রিকেট এন্টারপ্রাইজ। ২০২১ বা ২০২২ সাল থেকে ৬ দলের মেজর লিগ শুরু করতে চাইছেন আয়োজকরা। সেখানেই বিনিয়োগ করল নাইটরা। আমেরিকান ক্রিকেট এন্টারপ্রাইজের সঙ্গে চুক্তি আগেই সেরে ফেলেছিল কেকেআর।

নতুন এই লিগে খেলবে ৬ টি দল। নিউইয়র্ক, সানফ্রান্সিসকো, ওয়াশিংটন ডিসি, শিকাগো, ডালাস ও লস অ্যাঞ্জেলেস। সূত্রের খবর, শাহরুখ বিনিয়োগ করেছেন এই লস অ্যাঞ্জেলেস দলেই। দলের নতুন নাম দেওয়া হয়েছে লস অ্যাঞ্জেলেস নাইট রাইডার্স। 

আইপিএলে শাহরুখ খানের দল দু’‌বার চ্যাম্পিয়ন হয়েছে। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে তার দল সবচেয়ে সফল। দক্ষিণ আফ্রিকার প্রিমিয়ার লিগেও একটি দল আছে। যদিও সেই টুর্নামেন্ট এখন বন্ধ। পরের মৌসুমে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড আয়োজিত ১০০ বলের ক্রিকেট টুর্নামেন্টেও বিনিয়োগ করার আগ্রহ দেখিয়েছে শাহরুখ খানের নাইট রাইডার্স গ্রুপ। এবার আমেরিকান মেজর লিগেও বিনিয়োগ করে ফেললেন কিং খান।

সূত্রের খবর মার্কিন মেজর লিগে ৬০ থেকে ৭৫ মিলিয়ন মার্কিন ডলার খরচ করা হবে। যার একটা বড় অংশ দেবে নাইট রাইডার্স। কেকেআর মালিক শাহরুখ বলেন, অনেক বছর ধরেই আমরা কেকেআর ব্র্যান্ডটিকে আন্তর্জাতিক স্তরে নিয়ে যাওয়া শুরু করেছি। আমরা লক্ষ করছি, আমেরিকাতেও টি-২০ ক্রিকেট লিগ নিয়ে উত্তেজনা রয়েছে। আমাদের বিশ্বাস, সেখানে আমরা সাফল্য পাব।’‌ 

কেকেআর গ্রুপের সিইও বেঙ্কি মাইসোর বলেন, আমেরিকাতে ক্রিকেট প্রথম সারির খেলা নয়, কিন্তু ক্রিকেটের প্রতি যে ভালবাসা রয়েছে তাতে ভারতের পর বাণিজ্যিকভাবে ক্রিকেটের দ্বিতীয় কেন্দ্র হয়ে উঠতেই পারে আমেরিকা।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ


আপনার মন্তব্য