Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : শুক্রবার, ২১ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০ টা
আপলোড : ২১ সেপ্টেম্বর, ২০১৮ ০২:১৮

প্রতিবাদ অব্যাহত বিবৃতি ১২ সাংবাদিক ইউনিয়নের

নিজস্ব প্রতিবেদক

প্রতিবাদ অব্যাহত  বিবৃতি ১২ সাংবাদিক  ইউনিয়নের

সাংবাদিক সমাজ, সম্পাদক পরিষদ, নাগরিক সমাজ ও দেশি-বিদেশি মানবাধিকর সংগঠনের প্রতিবাদ অগ্রাহ্য করে গণমাধ্যম ও মতপ্রকাশের স্বাধীনতাবিরোধী ডিজিটাল নিরাপত্তা আইন সংসদে পাসের প্রতিবাদ জানিয়েছেন দেশের ১২টি সাংবাদিক ইউনিয়নের নেতৃবৃন্দ।

এ আইনের বিলে স্বাক্ষর না করার জন্য রাষ্ট্রপতির প্রতি অনুরোধ জানিয়েছেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)-সহ ১২টি সাংবাদিক ইউনিয়নের নেতারা। গতকাল গণমাধ্যমে পাঠানো এক যুক্ত বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, আশা করি রাষ্ট্রের অভিভাবক হিসেবে সংবিধান, গণতন্ত্র ও মুক্তিযুদ্ধের চেতনা পরিপন্থী বিলটি সংসদে ফেরত পাঠিয়ে গণতন্ত্র ও মৌলিক অধিকারবিরোধী ধারা সংশোধনে রাষ্ট্রপতি ভূমিকা রাখবেন।

বিবৃতিদাতা ইউনিয়ন ও নেতাদের মধ্যে রয়েছেন বিএফইউজে একাংশের সভাপতি রুহুল আমিন গাজী ও মহাসচিব এম আবদুল্লাহ, ডিইউজে একাংশের সভাপতি কাদের গণি চৌধুরী ও সাধারণ সম্পাদক শহিদুল ইসলামসহ চট্টগ্রাম মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়ন (সিএমইউজে), রাজশাহী সাংবাদিক ইউনিয়ন, মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়ন খুলনা, সাংবাদিক ইউনিয়ন যশোর, সাংবাদিক ইউনিয়ন বগুড়া, সাংবাদিক ইউনিয়ন কক্সবাজার, কুমিল্লা জেলা সাংবাদিক ইউনিয়ন, সাংবাদিক ইউনিয়ন দিনাজপুর, সাংবাদিক ইউনিয়ন ময়মনসিংহ ও সাংবাদিক ইউনিয়ন গাজীপুরের নেতৃবৃন্দ।

কাল ঢাকাসহ সারা দেশে বিক্ষোভ : গণতন্ত্র, গণমাধ্যম ও মতপ্রকাশের স্বাধীনতাবিরোধী ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে আগামীকাল সারা দেশে বিক্ষোভ কর্মসূচি পালনের আহ্বান জানিয়েছেন বিএফইউজে ও ডিইউজে নেতৃবৃন্দ। শনিবার বেলা ১১টায় ঢাকায় জাতীয় প্রেস ক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশ ও অবস্থান কর্মসূচি পালন করা হবে।

একই সময়ে সারা দেশে সব অঙ্গইউনিয়নে বিক্ষোভ কর্মসূচি পালন করা হবে।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর