শিরোনাম
প্রকাশ : সোমবার, ২৪ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০ টা
আপলোড : ২৩ সেপ্টেম্বর, ২০১৮ ২৩:১৮

ক্ষমতা হারালে খুঁজে পাওয়া যাবে না : নজরুল

নিজস্ব প্রতিবেদক

ক্ষমতা হারালে খুঁজে পাওয়া যাবে না : নজরুল

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, আওয়ামী লীগ ক্ষমতা হারালে ’৭৫-এর মতো তাদের খুঁজে পাওয়া যাবে না। তিনি বলেন, ১৯৭৫ সালের পরেও তাদের কাউকে খুঁজে পাওয়া যায়নি। এখনো পাওয়া যাবে না।

রবিবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে বাংলাদেশ জাতীয়তাবাদী নবীন দলের উদ্যোগে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ সব রাজবন্দীর মুক্তি ও কারাবন্দী খালেদার সুস্থতা কামনায় আয়োজিত দোয়া ও আলোচনা সভায় তিনি এ কথা বলেন। আয়োজক সংগঠনের সভাপতি হুমায়ুন আহম্মেদ তালুকদারের সভাপতিত্বে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবেদীন ফারুক, হাবিবুর রহমান হাবিব, কৃষক দল নেতা এম. জাহাঙ্গীর আলম প্রমুখ বক্তব্য রাখেন। নেতা-কর্মীদের উদ্দেশ্যে নজরুল ইসলাম খান বলেন, এই অত্যাচারী সরকারের বিরুদ্ধে লড়াই করতে হবে এবং এই সরকারকে উত্খাত করে গণতন্ত্র ফিরিয়ে আনতে হবে। তিনি বলেন, সরকার ভীত সন্ত্রস্ত। গত শনিবার ওবায়দুল কাদের মিটিং করে বলেছেন, দল ক্ষমতায় না থাকলে হাজার পাওয়ারের বাল্ব দিয়েও আওয়ামী লীগ নেতা-কর্মীদের খুঁজে পাওয়া যাবে না। এটাই বাস্তবতা। তাদের ইতিহাসও তাই। ’৭৫ সালের পরেও তাদের কাউকে খুঁজে পাওয়া যায়নি। এখনো পাওয়া যাবে না।

কারণ, এত অপরাধ করে তারা মানসিকভাবে এতই দুর্বল হয়ে পড়েছে যে, সবকিছুকেই এখন ভয় পাচ্ছে। তিনি আরও বলেন, ওবায়দুল কাদের আরও বলেছেন যে, আওয়ামী লীগ ছাড়া জাতীয় ঐক্য হবে না। আরে আপনাদের নিয়ে জাতীয় ঐক্য কীভাবে হবে? এখন যে ঐক্য, সেটা তো আপনারা গত দশ বছরে যে অন্যায়-অপরাধ করেছেন তার বিরুদ্ধে। আওয়ামী লীগের স্বভাবই এরকম। যখন তারা নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার চায়, তখন সেটা হালাল। আর আমরা এখন যখন বলি নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দিতে হবে, এখন এটা হারাম। নজরুল ইসলাম খান আরও বলেন, আমরা রাজনৈতিক প্রতিপক্ষ, কারও শত্রু নই। বিএনপি নেতা বলেন, আমরা আওয়ামী লীগকেও আমাদের শত্রু মনে করি না। তারা আমাদের প্রতিদ্বন্দ্বী, তারা আমাদের প্রতিপক্ষ। খালেদা জিয়ার সঙ্গে সরকার যে আচরণ করছে, এই আচরণ শত্রু ভাবাপন্ন, এই আচরণ অমানবিক। এই আচরণ সরকারে যারা শপথ গ্রহণ করেছিলেন, সেই শপথের লঙ্ঘন ও পরিপন্থী।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর