শিরোনাম
প্রকাশ : সোমবার, ১৩ জানুয়ারি, ২০২০ ০০:০০ টা
আপলোড : ১২ জানুয়ারি, ২০২০ ২৩:৫৬

প্রধানমন্ত্রী অংশ নিলেন আখেরি মোনাজাতে গেলেন আবুধাবি

নিজস্ব প্রতিবেদক

প্রধানমন্ত্রী অংশ নিলেন আখেরি মোনাজাতে গেলেন আবুধাবি

টঙ্গীর তুরাগ নদের তীরে আয়োজিত ৫৫তম বিশ্ব ইজতেমার প্রথম পর্বের আখেরি মোনাজাতে শরিক হলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছোট বোন শেখ রেহানাকে নিয়ে প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন গণভবনে গতকাল সকালে মোনাজাতে শরিক হন।

এদিকে গতকাল বিকালে তিন দিনের সরকারি সফরে সংযুক্ত আরব আমিরাতের উদ্দেশে ঢাকা ত্যাগ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি সেখানে ‘আবুধাবি সাসটেইনেবল উইক’, ‘জায়েদ সাসটেইনেবল অ্যাওয়ার্ড সিরিমনি’সহ কয়েকটি কর্মসূচিতে অংশ নেবেন। সূত্রমতে, গতকাল সকালে গণভবন থেকে বিশ্ব ইজতেমায় মোনাজাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তার ছোট বোন শেখ রেহানা ছাড়াও ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আবদুল্লাহ এবং প্রধানমন্ত্রীর কার্যালয় ও গণভবনের কর্মকর্তা-কর্মচারীরা শরিক হন। কাকরাইল মসজিদের সিনিয়র ইসলামিক ব্যক্তিত্ব হাফেজ মাওলানা মোহাম্মদ যোবায়ের বাংলা ও আরবি উভয় ভাষায় ৩৫ মিনিট মোনাজাত পরিচালনা করেন। দুই হাজার বিদেশিসহ লাখ লাখ মুসল্লি বিশ্ব ইজতেমায় শরিক হয়েছেন।

আবুধাবি গেলেন প্রধানমন্ত্রী : তিন দিনের সরকারি সফরে সংযুক্ত আরব আমিরাতে (ইউএই) ‘আবুধাবি সাসটেইনেবল উইক’, ‘জায়েদ সাসটেইনেবল অ্যাওয়ার্ড সিরিমনি’ ও অন্যান্য কর্মসূচিতে অংশ নিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গতকাল বিকালে আবুধাবির উদ্দেশে ঢাকা ত্যাগ করেছেন। বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ভিভিআইপি ফ্লাইট গতকাল বিকাল ৫টা ১০ মিনিটে প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের নিয়ে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আবুধাবির উদ্দেশে রওনা দেয়। এ সময় মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম  মোজাম্মেল হক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, কৃষিমন্ত্রী ড. আবদুর রাজ্জাক, চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী লিটন, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী বিমানবন্দরে উপস্থিত ছিলেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইউএই প্রধানমন্ত্রী শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুম, আবুধাবির যুবরাজ শেখ মোহাম্মদ বিন জায়েদ বিন সুলতান আল-নাহিয়ান ও ইউএইর প্রতিষ্ঠাতা ও প্রথম প্রেসিডেন্টের পত্নী শেখ ফাতিমা বিনতে মুবারক আল কেতবির সঙ্গে দেখা করবেন। তিনি বুধবার রাতে দেশে ফিরবেন।


আপনার মন্তব্য