শনিবার, ২৭ মার্চ, ২০২১ ০০:০০ টা

বাস-মাইক্রোবাস সংঘর্ষে আগুন, নিহত ১৭

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী ও রংপুর

বাস-মাইক্রোবাস সংঘর্ষে আগুন, নিহত ১৭

দুর্ঘটনার পর লেগুনার ওপর মাইক্রোবাস ছিটকে পড়লে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ ঘটে -বাংলাদেশ প্রতিদিন

রাজশাহীতে বাস-মাইক্রোবাস সংঘর্ষে ১৭ জন প্রাণ হারিয়েছেন। মাইক্রোবাসে করে রংপুর জেলার পীরগঞ্জের চার পরিবারের ১৭ সদস্য রাজশাহীর পদ্মা পাড়ে সেন্ট্রাল পার্কে পিকনিক করতে যাচ্ছিলেন। দুর্ঘটনায় মাইক্রোবাসের সিলিন্ডার বিস্ফোরণ হওয়ায় সবাই দগ্ধ হয়ে মারা যান। ভাগ্যক্রমে বেঁচে যান মাইক্রোবাসের চালক। এত সংখ্যক মানুষের মৃত্যুতে পীরগঞ্জে চলছে শোকের মাতম। পরিবারগুলোতে কান্নার মানুষও নেই। রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) মুখপাত্র অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার গোলাম রুহুল কুদ্দুস জানান, অগ্নিকান্ডে নিহতদের শরীর পুরোপুরি পুড়ে গেছে।

পীরগঞ্জ উপজেলার রামনাথপুর ইউনিয়নের চেয়ারম্যান সাদেকুল ইসলাম বিএসসি জানান, দুর্ঘটনায় তার ইউনিয়নেই ১০ জন নিহত হয়েছেন। এর মধ্যে আবদুল করিম সরকার নামে এক ব্যক্তির দুই মেয়ে, এক জামাই ও দুই নাতি-নাতনি রয়েছে। তারা হলেন জামাই সালাউদ্দিন, মেয়ে সামছু নাহার,  কামরুন নাহার, নাতি সাজিদ ও নাতনি সাবা। একই ইউনিয়নের ফুল মিয়া ও তার স্ত্রী নাজমা বেগম, ছেলে ফয়সাল মিয়া, মেয়ে সুমাইয়া ও ছোট মেয়ে সাজিদা নিহত হন। রায়পুর ইউনিয়নে মারা গেছেন তিনজন। ওই ইউনিয়নের চেয়ারম্যান সাইদুর রহমান দুলাল বলেন, তার এলাকার ডাইরকা পাড়া গ্রামের পেশায় মেকানিক মোকলেছার রহমান, তার স্ত্রী পারভিন আক্তার ও ছেলে পাভেল দুর্ঘটনায় নিহত হয়েছেন। এ ছাড়া  দুরাকুটি গ্রামের শহিদুল ইসলামও নিহত হন। স্থানীয় আওয়ামী লীগ নেতা কামরুল ইসলাম জানান, তার গ্রাম উপজেলা সদরের প্রজাপাড়ায় তিনজন ও পৌরসভা এলাকার একজন নিহত হয়েছেন। নিহতরা হলেন, মেকানিক তাজুল করিম সোহেল ওরফে ভুট্টু, স্ত্রী মুক্তা বেগম ও ছেলে ইয়ামিন হাসান। এ ছাড়া পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের  পচাকান্ত গ্রামের মাইক্রোবাসচালক হানিফ মিয়া ওরফে পঁচা ভাগ্যক্রমে বেচে যান। কামরুল ইসলাম জানান, পীরগঞ্জ সদরের রফিকুল ইসলাম নামে এক ব্যক্তি বৃহস্পতিবার সাড়ে ৬ লাখ টাকা দিয়ে পুরাতন ওই মাইক্রোবাসটি ক্রয় করেন। রফিকুলের বন্ধু  তাজুল করিম সোহেল ভুট্টু গতকাল তার আত্মীয়স্বজন ও বন্ধুবান্ধবদের নিয়ে ওই মাইক্রোবাসে করে রাজশাহীর পদ্মা পাড়ের সেন্টাল পার্কে পিকনিক করার উদ্দেশে যাচ্ছিলেন। হানিফ পরিবহনের যাত্রীবাহী বাস কাটাখালী এলাকায় মাইক্রোবাস ও লেগুনাকে ধাক্কা দেয়। এতে মাইক্রোবাসের সিলিন্ডার  বিস্ফোরিত হয়ে আগুন লেগে মাইক্রোবাসে থাকা সবাই নিহত হন। সিসিটিভির ফুটেজে দেখা যায়, রাজশাহী থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যাওয়া বাসটি বিপরীত দিকে থেকে আসা মাইক্রোবাসটিকে ধাক্কা দিয়ে পেছনের দিকে নিয়ে আসে। এতে মাইক্রোবাসটিতে আগুন ধরে যায়। মাইক্রোবাস থেকে ছিটকে দুজন বাইরে বের হয়ে আসেন। তবে দ্রুত দাউ দাউ করে আগুন জ¦লতে থাকায় অন্যরা কেউ বের হয়ে আসতে পারেননি। এমনকি স্থানীয়রাও আগুন নেভাতে পারেননি।  

 

রাজশাহী মহানগর পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক জানান, আগুনের তীব্রতার কারণে তাদের উদ্ধার করা সম্ভব হয়নি। রাজশাহী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের রাজশাহী সদর স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার আবদুর রউফ বলেন, গাড়ির ভিতরেই সবাই মারা যান।

পীরগঞ্জ থানার ওসি সরেশ চন্দ্র জানান, নিহতদের স্বজনরা পুলিশের মাধ্যমে লাশ আনার প্রক্রিয়া করছেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর