শিরোনাম
প্রকাশ : বুধবার, ১৪ এপ্রিল, ২০২১ ০০:০০ টা
আপলোড : ১৩ এপ্রিল, ২০২১ ২৩:২৬

করোনা আক্রান্ত হলেও উপসর্গ নেই

ভালো আছেন খালেদা জিয়া : চিকিৎসক

নিজস্ব প্রতিবেদক

করোনা আক্রান্ত হলেও উপসর্গ নেই

করোনাভাইরাসে আক্রান্ত হলেও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার শরীরে এখনো কোনো উপসর্গ নেই। তিনি শারীরিকভাবেও সুস্থ আছেন। ফলে তাঁকে বাসায় রেখেই চিকিৎসা সম্ভব। এ কথা জানিয়েছেন তাঁর ব্যক্তিগত চিকিৎসক ডা. মোহাম্মদ আল মামুন। তাছাড়া তাঁর পুত্রবধূ ডা. জোবায়দা রহমান যুক্তরাজ্য থেকেই তাঁর চিকিৎসার তত্ত্বাবধান করছেন। গতকাল বিকালে গুলশানের বাসভবন ‘ফিরোজায়’ বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থা পর্যবেক্ষণ শেষে সাংবাদিকদের ডা. আল মামুন এ কথা বলেন।

ডা. মামুন জানান, পরীক্ষার জন্য খালেদা জিয়ার রক্তের নমুনা নেওয়া হয়েছে। তাঁর রক্তের বায়োকেমিক্যাল টেস্ট হয়েছে। রক্তের মধ্যে কোনো ঝুঁকি আছে কি-না, তা রিপোর্ট দেখার পর পর্যালোচনা করে বোঝা যাবে।

তিনি আরও জানান, খালেদা জিয়ার চিকিৎসা তত্ত্বাবধান করছেন তাঁর জ্যেষ্ঠপুত্র তারেক রহমানের স্ত্রী ডা. জোবায়দা রহমান। তিনি (ডা. জোবায়দা) দেশে ও বিদেশে চিকিৎসকদের সঙ্গে পরামর্শ করে সেই অনুযায়ী নির্দেশনা দিচ্ছেন। মেডিকেল টিম ওয়ার্কের মাধ্যমে ম্যাডামের চিকিৎসা চলছে। অন্যদিকে, গতকাল দুপুরে করোনা আক্রান্ত খালেদা জিয়ার অবস্থা স্থিতিশীল বলে জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, আজও (মঙ্গলবার) আমি খবর নিয়েছি। তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে। ইতিমধ্যে তাঁর চিকিৎসাও শুরু হয়েছে। তাঁর আশু সুস্থতার জন্য মহান আল্লাহর দরবারে সর্বস্তরের মানুষের কাছে দোয়া প্রার্থনা করেন মির্জা ফখরুল। এ সময় তিনি এই করোনার মধ্যে অবিলম্বে খালেদা জিয়ার পূর্ণাঙ্গ জামিন দাবি করেন। এ ছাড়াও তাঁর আরোগ্য কামনায় গতকাল বিভিন্ন স্থানে দল ও অঙ্গ-সহযোগী সংগঠনের পক্ষ থেকে মসজিদসহ বিভিন্ন উপাসনালয়ে দোয়া ও প্রার্থনার আয়োজন করা হয়। গত রবিবার খালেদা জিয়ার করোনায় আক্রান্তের খবর ছড়িয়ে পড়লে প্রথমে দলের পক্ষ থেকে তা স্বীকার করা না হলেও পরে বিকালে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সংবাদ সম্মেলনে তাঁর করোনা আক্রান্তের কথা জানান। এ সময় তিনি খালেদা জিয়ার অবস্থা স্থিতিশীল এবং তিনি ভালো আছেন বলেও উল্লেখ করেন।

এই বিভাগের আরও খবর