শিরোনাম
প্রকাশ : বৃহস্পতিবার, ২২ এপ্রিল, ২০২১ ০০:০০ টা
আপলোড : ২১ এপ্রিল, ২০২১ ২২:৫৮

টেস্টে শান্তর প্রথম সেঞ্চুরি

ক্রীড়া প্রতিবেদক

টেস্টে শান্তর প্রথম সেঞ্চুরি
Google News

ক্যারিয়ারের সপ্তম টেস্টে প্রথম সেঞ্চুরির দেখা পেলেন নাজমুল হোসেন শান্ত। গতকাল পাল্লেকেলেতে শ্রীলঙ্কার বিরুদ্ধে তিন নম্বরে ব্যাট করতে নেমে খেলেছেন অপরাজিত ১২৬ রানের ক্যারিশমাটিক ইনিংস। শান্তর সেঞ্চুরিতে টেস্টের প্রথম দিনে ২ উইকেটে ৩০২ রান করেছে বাংলাদেশ। শান্তর ১২৬ রানের ইনিংসে ১৪টি চার ও একটি ছক্কার মার। আজ আবারও নতুন উদ্যোমে ব্যাট করতে নামবেন তিনি। গতকাল ইনিংসের দ্বিতীয় ওভারে সাইফ হাসানের বিদায়ের পর বাইশগজে গিয়ে তামিম ইকবালের সঙ্গে জুটি গড়েন। অপরপ্রান্তে তামিম ইকবালের ব্যাটে যখন বাউন্ডারির ফোয়ারা ছুটছিল তখনো ঠান্ডা মাথায় ব্যাট করতে থাকেন শান্ত। তামিম ৯০ রানে আউট হয়ে গেলেও তা প্রভাব ফেলেনি শান্তর ভিতর। অধিনায়ক মুমিনুল হকের সঙ্গে আবারও জুটি গড়ে তোলেন। তামিমের সঙ্গে শান্তর জুুটিটি ছিল ১৪৪ রানের। মুমিনুলের সঙ্গে জুটি ১৫০ রানের। এই জুটি এখন রানের পাহাড়ে নিয়ে যাচ্ছে বাংলাদেশকে। মুমিনুল ব্যাট করছেন ৬৪ রান নিয়ে।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সুবিধা করতে পারেননি শান্ত। সাকিব আল হাসান দলের সঙ্গে শ্রীলঙ্কা সফর থেকে নিজেকে সরিয়ে নেওয়ায় আরেকটি সুযোগ আছে।

আর এই সুযোগেই বাজিমাত করে দিলেন শান্ত। প্রথম দিনের খেলা শেষে তিনি বলেন, ‘স্কিল অবশ্যই একটা বিষয়। তবে মানসিকভাবে শক্ত থাকাই বড় কথা। আমি খুবই স্বাভাবিক ছিল। চেষ্টা ছিল বড় ইনিংস খেলার। সেটা আমি পেরেছি।’

 

 

এই বিভাগের আরও খবর