সোমবার, ২৬ জুলাই, ২০২১ ০০:০০ টা

দৃষ্টি ভিন্ন খাতে সরাতে বিরোধী নেতা-কর্মীদের গ্রেফতার : ফখরুল

নিজস্ব প্রতিবেদক

অপরিকল্পিত লকডাউনে জনগণের দৃষ্টি ভিন্ন খাতে প্রবাহিত করতে বিএনপিসহ বিরোধী নেতা-কর্মীদের কাল্পনিক মামলায় গ্রেফতার করা হচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সহসভাপতি জামাল হোসাইন তালুকদারকে গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে গতকাল এক বিবৃতিতে তিনি এই অভিযোগ করেন। গত শনিবার জামাল হোসাইন তালুকদারকে তার খুলনার বাসভবন থেকে গ্রেফতার করা হয় বলে বিবৃতিতে উল্লেখ করা হয়েছে।

মির্জা আলমগীর অবিলম্বে জামাল হোসাইন তালুকদারের বিরুদ্ধে দায়েরকৃত ‘অসত্য’ মামলা প্রত্যাহার এবং তার নিঃশর্ত মুক্তির জোর দাবি জানান।

বিএনপি মহাসচিব বলেন, আওয়ামী সরকার করোনা পরিস্থিতির ভয়াবহতার মধ্যেও বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের ও গ্রেফতার করে কারান্তরীণ করতে এখন আরও মরিয়া হয়ে উঠেছে। বিরোধী নেতা-কর্মীদেরকে গ্রেফতার করা যেন স্বেচ্ছাচারী সরকারের রুটিন ওয়ার্কে পরিণত হয়েছে।

বিবৃতিতে তিনি আরও বলেন, সরকারের উদাসীনতা, ব্যর্থতা ও ভ্রান্ত নীতির কারণে দেশে করোনা পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করেছে। টিকা, চিকিৎসা না পেয়ে মানুষ অকাতরে মৃত্যুবরণ করছে। সরকারের অপরিকল্পিত লকডাউনে নিম্ন আয়ের মানুষের জীবন বিপন্ন হচ্ছে। খাদ্য ও অর্থ কষ্টে মানুষ অর্ধাহার-অনাহারে দিন যাপন করছে।

সর্বশেষ খবর