সোমবার, ২০ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ টা

ভয় পায় বলেই বিদেশ যেতে দিচ্ছে না

নিজস্ব প্রতিবেদক

ভয় পায় বলেই বিদেশ যেতে দিচ্ছে না

সরকার ভয় পায় বলেই বেগম খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে যেতে দিচ্ছে না বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সাময়িক মুক্তির মেয়াদ আরও ছয় মাস বৃদ্ধির পর গতকাল বিকালে গুলশান কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন। শনিবার রাতে অনুষ্ঠিত দলের স্থায়ী কমিটির বৈঠকের সিদ্ধান্ত জানাতে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

বিএনপি মহাসচিব বলেন, বেগম জিয়া অসুস্থ থাকায় তার পরিবারের পক্ষ থেকে বিদেশ যাওয়ার জন্য আবেদন করা হয়। কিন্তু তখন তা সরকার দেয়নি। এখনো সরকার শর্ত দিয়ে বলছে, এই ছয় মাসের মধ্যে বিদেশ যেতে পারবেন না খালেদা জিয়া। মূল বিষয় হচ্ছে, তারা বেগম খালেদা জিয়াকে এত বেশি ভয় পান যে, তাকে কোনো মতেই দেশের বাইরে যাওয়া বা মুক্ত করার বিষয়টা ভাবতেই পারে না।

স্থায়ী কমিটির সিদ্ধান্ত জানিয়ে মির্জা ফখরুল বলেন, গত ১৪, ১৫ ও ১৬ সেপ্টেম্বর দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির ধারাবাহিক সভায় মতবিনিময় হয়েছে। অবশিষ্ট সদস্যদের সঙ্গে আগামী ২১, ২২ ও ২৩ সেপ্টেম্বর মতবিনিময় সভা অনুষ্ঠানের সিদ্ধান্ত হয়েছে। এক প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, যখন ধারাবাহিক সভাগুলো শেষ হবে তখন সময়মতো আমাদের সিদ্ধান্তগুলো গণমাধ্যমে জানাব। আমাদের পরবর্তী কর্মপন্থাও জানতে পারবেন। এসব মতবিনিময় সভায় রাজনৈতিক ও সাংগঠনিক বিষয় আলোচনা হয়েছে। পুরো রাজনৈতিক পরিস্থিতি, বিরোধী দলের ওপরে যে নির্যাতন, বেগম খালেদা জিয়াকে মুক্তি না দেওয়া, মিথ্যা মামলা-গায়েবি মামলা ইত্যাদি বিষয় আলোচনা হয়েছে।

মির্জা ফখরুল বলেন, আমাদের বেশির ভাগ কমিটি পুনর্গঠনের কাজ শুরু হয়েছে। অঙ্গসংগঠনগুলোর পুনর্গঠনের কাজও চলছে। তৃণমূল পর্যায়েও কাজ চলছে। বেশিরভাগ জায়গায় সম্মেলনের জন্য প্রস্তুত হয়ে আছে। ঠিক একইভাবে বিএনপিরও মেয়াদোত্তীর্ণ কমিটির নতুন করে আহ্বায়ক কমিটি গঠন করা হচ্ছে। কয়েকটি জেলায় সম্মেলন অতি দ্রুত শেষ হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর