শুক্রবার, ২২ অক্টোবর, ২০২১ ০০:০০ টা

বগুড়া গাইবান্ধায় প্রতিমা ভাঙচুর

নিজস্ব প্রতিবেদক

বগুড়া সদর উপজেলায় সর্বজনীন দুর্গামন্দিরে লক্ষ্মী প্রতিমা ও গাইবান্ধার গোবিন্দগঞ্জে মনসা মন্দিরে মূর্তি ভাঙচুরের ঘটনা ঘটেছে। বুধবার মধ্যরাতে দুই মন্দিরে এসব প্রতিমা ভাঙচুর করেছে দুর্বৃত্তরা। খবর পেয়ে এসব এলাকায় নিরাপত্তা জোরদার করেছে স্থানীয় প্রশাসন। জড়িতদের ধরতে তদন্ত শুরু করেছে পুলিশ।

বগুড়া থেকে নিজস্ব প্রতিবেদক জানান, বুধবার দিবাগত রাতে সদর উপজেলায় সাবগ্রাম ইউনিয়নে সর্বজনীন দুর্গামন্দিরে লক্ষ্মী প্রতিমা ভাঙচুর করেছে দুর্বৃত্তরা। স্থানীয়রা জানান, সনাতন ধর্মাবলম্বীদের লক্ষ্মী পূজা উপলক্ষে সর্বজনীন দুর্গামন্দিরে মঙ্গলবার থেকে পূজা চলছিল। তাদের মতাদর্শ অনুযায়ী বুধবার পূর্ণিমা তিথি থাকায় রাতে লক্ষ্মী প্রতিমা বিসর্জন দেওয়া হয়নি। বৃহস্পতিবার সকালে মন্দিরের পাশে পুকুরে লক্ষ্মী প্রতীমা বিসর্জন দেওয়ার কথা ছিল। তবে সকালে স্থানীয় এক মুদিদোকানদার বিপুল দেবনাথ ও কিছু মুরব্বি এসে মন্দিরে প্রতীমা ভাঙচুর অবস্থায় দেখতে পেয়ে ‘৯৯৯’ ও স্থানীয় ইউনিয়ন চেয়ারম্যানকে জানান। পরে গতকাল সকালে জেলা প্রশাসক জিয়াউল হক ও পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্তী ঘটনাস্থল পরিদর্শন করেছেন। ওই সময় তারা দোষীদের শনাক্তের মাধ্যমে বিচারের আওতায় আনা হবে বলে জানান। বগুড়া সদর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আবুল কালাম আজাদ জানান, ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। আমরা ইতিমধ্যে কাজ শুরু করেছি। জড়িতদের শনাক্তে কাজ চলছে। এ ঘটনায় এখনো কাউকে আটক করা হয়নি। কোনো অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পাওয়া গেলে ব্যবস্থা নেওয়া হবে।

গাইবান্ধা প্রতিনিধি জানান, গাইবান্ধার গোবিন্দগঞ্জে বুধবার রাতে মনসা মন্দিরে মূর্তি ভাঙচুরের ঘটনা ঘটেছে। জেলার গোবিন্দগঞ্জ উপজেলার হরিরামপুর ইউনিয়নে হাজিরবাজার এলাকায় মনসা মন্দিরে দুর্বৃত্তরা ৩টি মূর্তির মাথা ও হাত-পা ভাঙচুর করে। সকালে স্থানীয় লোকজন বিষয়টি দেখতে পেয়ে পুলিশে খবর দেয়। গোবিন্দগঞ্জ পূজা উদযাপন পরিষদ সভাপতি তনয় দেব বলেন, পরিকল্পিতভাবে মন্দিরের প্রতিমা ভাঙচুর করা হযেছে। এ ঘটনায় থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। গোবিন্দগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো. আবু সাঈদসহ পুলিশ কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।  গোবিন্দগঞ্জ থানার ওসি মেহেদী হাসান বলেন, ঘটনা তদন্তে পুলিশ, র‌্যাব, সিআইডি কাজ করছে। আশা করছি দ্রুত জড়িতদের গ্রেফতার করা সম্ভব হবে।

সর্বশেষ খবর