মঙ্গলবার, ৯ আগস্ট, ২০২২ ০০:০০ টা

সমাবেশ থেকে দুই দিনের কর্মসূচি ঘোষণা বিএনপির

নিজস্ব প্রতিবেদক

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সারা দেশে অত্যাচার-নির্যাতন-নিপীড়ন চালিয়ে এ সরকার দীর্ঘদিন ক্ষমতায় থাকতে চায়। তাদের সামনে এর বিকল্প কোনো পথ খোলা নেই। কিন্তু তা আর হবে না। এ সরকারের দিন ফুরিয়ে আসছে। ইতোমধ্যে দেশকে ‘ডেঞ্জার জোনে’ পরিণত করেছে সরকার। দুর্বার আন্দোলনে তাদের পতন হবে। আমরা বৃহত্তর কর্মসূচির মাধ্যমে এ ভয়াবহ দানবীয় সরকারের পতন ত্বরান্বিত করব।

গতকাল সন্ধ্যায় রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে যুবদলের পূর্বঘোষিত বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন। সমাবেশে তিনি জ্বালানি তেল ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধিসহ ভোলায় পুলিশ কর্তৃক দলীয় দুই নেতাকে ‘গুলি করে হত্যার’ প্রতিবাদে দুই দিনের বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেন। কর্মসূচির মধ্যে রয়েছে- ১৮ আগস্ট বৃহস্পতিবার নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে প্রতিবাদ সমাবেশ এবং ১৯ আগস্ট শুক্রবার সারা দেশে মহানগরগুলোতে প্রতিবাদ সমাবেশ। যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকুর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আবদুল মোনায়েম মুন্নার পরিচালনায় সমাবেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আমানউল্লাহ আমান, দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, আবদুস সালাম আজাদ, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন, মহানগর দক্ষিণের সদস্য সচিব রফিকুল আলম মজনু, উত্তরের সদস্য সচিব আমিনুল হক, যুবদলের সাবেক সভাপতি সাইফুল ইসলাম নীরব, সাবেক যুবদল নেতা নেওয়াজ আলী নেওয়াজ, ছাত্রদলের সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ প্রমুখ বক্তব্য রাখেন। বিএনপি মহাসচিব বলেন, দেশে বিদ্যুৎ নেই, জ্বালানি নেই। সবকিছু ধ্বংস করে দিয়েছে আওয়ামী লীগ। তারা দেশকে ফোকলা করে দিয়েছে। এ জন্য আওয়ামী লীগকে জবাবদিহি করতে হবে, এ সরকারকে জবাব দিতে হবে। মির্জা ফখরুল বলেন, ঢাকায় শাহবাগ বামপন্থি ছাত্রদের ছোট একটি মিছিল অনুষ্ঠিত হয়েছে। সেখানে পুলিশ নির্মমভাবে নির্যাতন করেছে। সারা দেশে এই অত্যাচার-নির্যাতন-নিপীড়ন চালিয়ে এ সরকার দীর্ঘদিন ক্ষমতায় থাকতে চায়।

তারা শুধু আমাদের নূরে আলম-আবদুর রহিমকে হত্যা করেনি, গত ১৫ বছরে তারা আমাদের ছয় শতাধিক নেতা-কর্মীকে গুম, খুন, হত্যা করেছে। ৩৫ লাখের বেশি নেতা-কর্মীকে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করেছে।

 

সর্বশেষ খবর