শিরোনাম
রবিবার, ৪ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ টা
পররাষ্ট্রমন্ত্রী বললেন

আর রোহিঙ্গা প্রবেশ করতে পারবে না

নিজস্ব প্রতিবেদক, সিলেট

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন বলেছেন, ‘মিয়ানমারে আবারও সংঘাত হচ্ছে, অস্থিতিশীল পরিস্থিতি তৈরি হয়েছে। সে দেশের অত্যাচারিত লোকজনকে ওই এলাকা থেকে সরে যেতে বলা হয়েছে। ফলে ভয় হয়, নিপীড়িতরা হয়তো আমাদের দেশের দিকে আসতে শুরু করবে। তবে জানতে পেরেছি তারা অন্যদিকে যাচ্ছে। তবুও আমরা আমাদের সীমান্তে সতর্কতামূলক অবস্থা গ্রহণ করেছি। সীমান্ত দিয়ে সে দেশ থেকে আর কোনো রোহিঙ্গাকে বাংলাদেশে ঢুকতে দেওয়া হবে না। মিয়ানমারের নাগরিকরা যাতে আমাদের দেশে আসতে না পারে সে জন্য বিজিবিকে সতর্ক করা হয়েছে।’

গতকাল বিকালে প্রধামন্ত্রীর সঙ্গে চা শ্রমিকদের ভার্চুয়াল মতবিনিময় উপলক্ষে সিলেটের লাক্কাতুড়া বাগানে আয়োজিত অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন। 

তিনি বলেন, ‘আমরা বিষয়টি পর্যবেক্ষণ করছি। সরকার যথাযথ পদক্ষেপ গ্রহণ করবে।’

বাংলাদেশ সীমান্তের ভিতরে গতকাল ফের এসে পড়েছে মিয়ানমারের গোলা। এক সপ্তাহেরও কম সময়ের ব্যবধানে দ্বিতীয়বার এমন ঘটনা ঘটাল মিয়ানমার।

দ্বিতীয় দফায় গতকাল মিয়ানমারের যুদ্ধবিমান থেকে ছোড়া দুটি গোলা বান্দরবান সীমান্তবর্তী এলাকায় পড়ার প্রতিক্রিয়ায় পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন বলেন, আমরা মিয়ানমারের রাষ্ট্রদূতের সঙ্গে এ বিষয়ে  আলাপ করেছি। তারা আমাদের আশ্বস্ত করেছেন যে, তিনি তাঁর সরকারের সঙ্গে এ নিয়ে আলাপ করবেন এবং এমন দুর্ঘটনা আগামীতে যাতে না ঘটে বিষয়টি তারা দেখবেন।

সর্বশেষ খবর