মঙ্গলবার, ৭ মার্চ, ২০২৩ ০০:০০ টা

আলোচনার জন্য কাউকে ডাকা হচ্ছে না

নিজস্ব প্রতিবেদক

আলোচনার জন্য কাউকে ডাকা হচ্ছে না

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন কেন্দ্র করে কাউকে আলোচনার জন্য ডাকা হচ্ছে না। দুনিয়ার বিভিন্ন দেশে গণতন্ত্র আছে, নির্বাচন আছে। সরকার আছে, বিরোধী দল আছে। কিন্তু বাংলাদেশে এমন কিছু ঘটেনি যার জন্য যে সংবিধান আছে সেই সংবিধান পরিবর্তন করতে হবে। কোনো প্রকার বিকল্প প্রস্তাব কারও অনুকূলে সমর্থন করার সুযোগ নেই। গতকাল সচিবালয়ে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সভাকক্ষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

বিএনপিকে নির্বাচনে আনতে কোনো আলোচনা হচ্ছে কি-না জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, আমরা যা করি প্রকাশ্যে করি। গণতন্ত্রে ব্যাকডোরে আলোচনা হয় না। আলোচনা হলে প্রকাশ্যেই হবে। তবে সেই সুযোগ এখনো দেখছি না। আমরা কাউকে আলোচনার জন্য ডাকছি না।

 নির্বাচন সামনে রেখে এ ধরনের সংকট আমাদের দেশে নতুন নয়। কালো মেঘ ঘনীভূত হলেও তা কেটে গেছে। আমি আশাবাদী মানুষ। মনে করি এ সংকট কেটে যাবে। পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচলের অনুমতি দেওয়া হবে কি-না জানতে চাইলে তিনি বলেন, আপাতত মোটরসাইকেলের অনুমতি দেওয়ার কোনো ভাবনা সরকারের নেই। মোটরসাইকেল চালুতে সর্বোচ্চ গতিসীমা ৩০ করা হচ্ছে কি-না এমন প্রশ্নের জবাবে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, এমন ধরনের কোনো নীতিমালা আমার কাছে আসেনি। খসড়া তৈরি হলেই যে আইন হবে এমন কোনো কথা নেই।

উত্তরাঞ্চলে সাম্প্রতিক এক ঘটনা নিয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, এটি খতিয়ে দেখা হচ্ছে।

সর্বশেষ খবর