সোমবার, ২০ মার্চ, ২০২৩ ০০:০০ টা

অভিভাবকের ভূমিকা গুরুত্বপূর্ণ

নিজস্ব প্রতিবেদক

অভিভাবকের ভূমিকা গুরুত্বপূর্ণ

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, বিশ্ববিদ্যালয় থেকে পাস করে বেশির ভাগ শিক্ষার্থী চাকরির পেছনে ছোটে। শুধু চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হয়ে কর্মসংস্থান সৃষ্টি করতে হবে।

মানুষের ভাগ্য পরিবর্তন ও আদর্শ সমাজ গঠনে আপনাদের এগিয়ে আসতে হবে। উদ্যোক্তা তৈরির পরিবেশ সৃষ্টিতে অভিভাবকদের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। গতকাল ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশের সমাবর্তনে সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

অনুষ্ঠানে সমাবর্তন বক্তা ছিলেন প্রখ্যাত অর্থনীতিবিদ অধ্যাপক ওয়াহিদউদ্দিন মাহমুদ। এ ছাড়া বক্তব্য দেন- আইইউবি বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান আবদুল হাই সরকার, অ্যাডুকেশন সায়েন্স টেকনোলজি অ্যান্ড কালচারাল ডেভেলপমেন্ট ট্রাস্ট্রের ভাইস চেয়ারম্যান সালমা করিম, আইইউবির উপাচার্য তানভীর হাসান।

অধ্যাপক ওয়াহিদউদ্দিন মাহমুদ বলেন, অর্থনৈতিক উন্নয়নের জন্য অবকাঠামোর প্রয়োজনীয়তা অস্বীকার করার উপায় নেই। কিন্তু এর পাশাপাশি দক্ষ মানবসম্পদ না থাকলে সেই অবকাঠামোর দশা হয় অনেকটা কঙ্কালের মতো, যার নিজের কিছু করার ক্ষমতা নেই।

 তাই আমি তোমাদের আহ্বান জানাব, দেশের অর্থনৈতিক উন্নয়নের জন্য তোমরা তোমাদের অর্জিত জ্ঞান ও শিক্ষা উৎপাদনশীল কাজে ব্যবহার করবে। সমাবর্তনে সর্বমোট ১ হাজার ৪৫৯ জন শিক্ষার্থী অংশ নেন। যাদের মধ্যে ১ হাজার ১৪০ জন স্নাতক ও ৩১৯ জন স্নাতকোত্তর পর্যায়ের।

সর্বশেষ খবর