বুধবার, ৫ এপ্রিল, ২০২৩ ০০:০০ টা

সরকার রোধ করতে পারছে না

নিজস্ব প্রতিবেদক

সরকার রোধ করতে পারছে না

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বঙ্গবাজারের আগুন রহস্যজনক। তিনি বলেন, এর আগে এ ধরনের যত ঘটনা ঘটেছে তার সুষ্ঠু তদন্ত কিংবা সুনির্দিষ্ট প্রতিকার হয়নি। গতকাল এক বিবৃতিতে বিএনপি মহাসচিব বঙ্গবাজারে ভয়াবহ আগুনে ব্যাপক ক্ষয়ক্ষতির ঘটনায় গভীর উদ্বেগ ও সহানুভূতি প্রকাশ করে এ কথা বলেন। মির্জা ফখরুল বলেন, এ সরকারের আমলে মানুষের জানমালের কোনো মূল্য নেই। একের পর এক এ ধরনের ঘটনা ঘটলেও সরকার তা রোধ করতে পারছে না। তিনি বলেন, বর্তমান শাসকগোষ্ঠীর উদাসীনতা, নির্লিপ্ততা ও জবাবদিহিহীনতার কারণে এ ধরনের মর্মস্পর্শী ঘটনার বারবার পুনরাবৃত্তি ঘটছে, যা কোনোক্রমেই কাম্য হতে পারে না। বঙ্গবাজারের অগ্নিকা-সহ সব অগ্নিকান্ডের সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্তের দাবি করছি। একই সঙ্গে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের ক্ষতিপূরণ দেওয়ার জন্য সরকারের কাছে জোর আহ্বান জানাচ্ছি।

অপর এক বিজ্ঞপ্তিতে মির্জা ফখরুল ইসলাম আলমগীর নাটোর জেলা বিএনপির ভারপ্রাপ্ত আহ্বায়ক শহিদুল ইসলাম বাচ্চু, সদর থানা বিএনপির সাধারণ সম্পাদক আবুল হোসেন এবং নাটোর কলেজছাত্র সংসদের সাবেক জিএস জহির উদ্দিনকে গ্রেফতার, নাটোর জেলা বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের বাড়িতে পুলিশি অভিযানের নিন্দা ও প্রতিবাদ জানান। তিনি বলেন, নাটোরে বিএনপি নেতৃবৃন্দকে গ্রেফতার, গ্রেফতারের উদ্দেশ্যে নেতা-কর্মীদের বাড়িতে পুলিশি অভিযান ও মিথ্যা মামলা দায়েরের ঘটনা এ স্বৈরাচারী সরকারের সংঘটিত দমন-পীড়নেরই ধারাবাহিকতা। তিনি অবিলম্বে গ্রেফতারকৃত নেতাদের মুক্তি দাবি করেন এবং পুলিশি অভিযান বন্ধ ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান। অপর এক বিবৃতিতে বিএনপির সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট রুহুল কুদ্দুস তালুকদার দুলু নাটোরের গ্রেফতারকৃতদের মুক্তি ও পুলিশি হয়রানি বন্ধের দাবি জানান।

সরকার উন্নয়নের নামে মিথ্যাচার করে- ফখরুল : ঠাকুরগাঁও প্রতিনিধি জানান, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বঙ্গবাজারে অগ্নিকান্ডের ঘটনায় আবারও প্রমাণ করে সরকার উন্নয়নের নামে মিথ্যাচার করে। সরকারে যে প্রতিষ্ঠানগুলো দায়িত্বে রয়েছে তারা কি এমন কাজ করছে যে, আজকে একটি আগুন নিভানোর মতো ভালো কোনো ব্যবস্থা নিতে পারেনি। সেখানে ৪০টি ফায়ার সার্ভিসের ইউনিট কাজ করেও আগুন সহজে নেভাতে পারেনি, এতেই বুঝা যায় আগুন নেভানোর উপযুক্ত তারা নয়। তারা সঠিক ব্যবস্থা নিতে ব্যর্থ।

গতকাল বিকালে ঠাকুরগাঁও পৌর কমিউনিটি সেন্টারে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সঙ্গে মতবিনিময় সভার আগে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

তিনি বলেন, আগামী নির্বাচন নিয়ে আওয়ামী লীগ তামাশা শুরু করেছে। আমরা বলতে চাই, আমরা কোনো তামাশার নির্বাচনে বিশ্বাস করি না। আমরা বিশ্বাস করি জনগণ যেখানে ভোট দিতে পারবে, তার মতামত প্রকাশ করতে পারবে এ ধরনের নির্বাচন। তবে সেই নির্বাচন কখনই নিরপেক্ষ হতে পারে না, যদি আওয়ামী লীগ ক্ষমতায় থাকে। আমাদের দাবির মধ্যে প্রধান দাবি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে পদত্যাগ করতে হবে। তত্ত্বাবধায়ক সরকার গঠন করে নির্বাচন দিতে হবে। তাহলে সুষ্ঠু নির্বাচনের আশা করা যায়। এ সময় জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমানসহ জেলা আইনজীবী সমিতির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর