রবিবার, ৫ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০ টা

ইন্টারনেট সংযোগ ছাড়াই যে গেমগুলো খেলা যাবে

ইনফোটেক ডেস্ক

ইন্টারনেট সংযোগ ছাড়াই যে গেমগুলো খেলা যাবে

অবসর সময় কাটানোর সব থেকে ভালো উপায় মোবাইল ফোনে গেম খেলা। আর এ সময়ের স্মার্টফোনগুলোতে সব হাইফাই গেম খেলা যায়।

অনলাইনের গেমগুলো বেশ মজাদারও হয়। অনেকে ইন্টারনেট কানেকশন না থাকার ফলে এ অনলাইন গেম খেলতে পারেন না। চিন্তা নেই ইন্টারনেট না থাকলেও মজার গেম খেলা যায়। জেনে নিন এ রকম  কয়েকটি গেম সম্পর্কে যেগুলো অফলাইনেও আপনি খেলতে পারেন :

টেম্পল রান : টেম্পল রান গেমটি আত্মপ্রকাশ হওয়ার পর থেকে বেশ জনপ্রিয়। এ গেমে অন্তহীন দৌড়াতে হয়। এ সময় পড়ে যাওয়া বা কোনো ফাঁদে পড়া যাবে না। পেছনে লেগে থাকে ভয়ঙ্কর শত্রু। দৌড়ানোর সময় কয়েন সংগ্রহ করে পয়েন্ট জোগাড় করাই এর প্রধান কাজ।

সাবওয়ে সারফারস : টেম্পল রানের মতোই সাবওয়ে সারফারস দৌড়ানোর গেম। অ্যান্ড্রয়েডে সবচেয়ে ডাউনলোড হওয়া গেমগুলোর মধ্যে এটি একটি। পুলিশের তাড়া খেয়ে দৌড়াতে হয় এতে। যেকোনো সময় পুলিশ ধরে ফেলতে পারে। পুলিশকে পেছনে ফেলে দৌড়ানোর সময় কয়েন সংগ্রহের পাশাপাশি জেটপ্যাকস ও উপহার সংগ্রহ করা যায়।

ব্যাডল্যান্ড : ঘন বনের মধ্যে অ্যাকশন রোমাঞ্চকর গেম ব্যাডল্যান্ড। বনের মধ্যে কোথায় সমস্যা হচ্ছে তা একটি প্রাণীর নিয়ন্ত্রণ নিয়ে বের করতে হয়। বিভিন্ন ফাঁদ ও বাধা ডিঙিয়ে গন্তব্যে যেতে হয়।

ফ্রুট নিনজা : আঙ্গুলের ব্যায়াম করতে চাইলে ফ্রুট নিনজা খেলতে পারেন। স্ক্রিনে আসা সব ফল দ্রুত আঙ্গুল চালিয়ে কাটতে হবে। তবে এর মধ্যে বিস্ফোরকগুলো কিন্তু এড়াতে হবে।

অ্যাসফল্ট ৮ এয়ারবোর্ন : এ গেমটি ছাড়া অফলাইন মোবাইল গেমের  তালিকা সম্পূর্ণ হয় না। অ্যান্ড্রয়েডে অন্যতম রেসিং গেম এটি। চারটি নিয়ন্ত্রণ অপশন থাকে। গেমটি খেলতে মোবাইলে স্টোরেজ বেশি থাকা দরকার।

লিম্বো : মজার টুডি পাজল গেম। ধাঁধা মিলিয়ে সামনে এগোনো যায়।

মাইনক্রাফট পকেট এডিশন : বিশাল দুনিয়া তৈরি করে তাতে টিকে থাকার সুযোগ গেমটিতে। সৃজনশীলতা কাজে লাগানোর সুযোগ আছে এতে। মাইন খোঁজা ও বাড়ি তৈরির কাজ এগিয়ে নিতে হবে।

সর্বশেষ খবর