Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২০ সেপ্টেম্বর, ২০১৮ ১১:১৭
আপডেট : ২০ সেপ্টেম্বর, ২০১৮ ১২:১০

পুতিনের বিরুদ্ধে রুশ মডেলকে হত্যাচেষ্টার অভিযোগ

অনলাইন ডেস্ক

পুতিনের বিরুদ্ধে রুশ মডেলকে হত্যাচেষ্টার অভিযোগ
সংগৃহীত ছবি

রাশিয়ান প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের বিরুদ্ধে যুক্তরাজ্যে অবস্থানরত একজন রুশ মডেল ও তার স্বামীকে হত্যাচেষ্টার অভিযোগ আনা হয়েছে। রাশিয়ার গোয়েন্দা সংস্থার বিরুদ্ধে এ অভিযোগ আনে রাশিয়ান মডেল আনা শারিপো।

মডেল আনা শারিপো (৩০) রাশিয়ান সেনাবাহিনীর একজন প্রাক্তন জেনারেলের মেয়ে। শারিপো ও তার স্বামী অ্যালেক্স কিং (৪২) সম্প্রতি স্যালিসবারি শহরে নৈশভোজে অংশ নেন। কিন্তু এর কিছুক্ষণ পরই দুজনে অসুস্থ হয়ে পড়েন। তাদেরকে দ্রুত হাসপাতালে ভর্তি করা হয়। পরে তাদের দেহে ইঁদুরের বিষ পাওয়া গেছে।

ওই রুশ মডেলের দাবি, তিনি ও তার স্বামীকে ব্রিটেনে বিষপ্রয়োগে হত্যার নির্দেশ দিয়েছিলেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। ২০০৬ সালে ইসরায়েলের নাগরিকত্ব গ্রহণ করেন এবং ২০০৮ সালে লন্ডনে পাড়ি জমান শারিপো।

তিনি বলেন, পুতিনের ঘনিষ্ঠ সহযোগীরা আমাকে লক্ষ্য করে হামলা চালিয়েছে। আমি পুতিনের বিরোধিতা করি এবং নিজের দেশ থেকে মুখ ফিরিয়ে নিয়েছি, তাই তারা আমাকে হত্যা করতে চায়।

কিছুটা সুস্থ হয়ে শাপিরো হাসপাতাল থেকে ছাড়া পেয়ে একটি হোটেলে সার্বক্ষণিক পুলিশ প্রহরায় রয়েছেন। কিন্তু তার স্বামী এখনো আশঙ্কাজনক অবস্থায় চিকিৎসাধীন রয়েছেন।

এর আগে সাবেক রুশ গুপ্তচর ও তার মেয়ে ইউলিয়াকে মার্চ মাসে ওই একই এলাকায় বিষপ্রয়োগে হত্যার চেষ্টা করা হয়। ব্রিটেন রাশিয়াকে এই হামলার জন্য দায়ী করেছে।

প্রকাশ্যে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সমালোচনা করায় তার ওপর হামলা চালানো হয়েছে বলে মনে করেন শাপিরো।

বিডি-প্রতিদিন/ ই-জাহান


আপনার মন্তব্য