Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২০ জানুয়ারি, ২০১৯ ১৫:২৬

সোমালিয়ায় মার্কিন বিমান হামলায় নিহত ৫২

অনলাইন ডেস্ক

সোমালিয়ায় মার্কিন বিমান হামলায় নিহত ৫২
সংগৃহীত ছবি

সোমালিয়ার মিডল জুবা অঞ্চলে মার্কিন বিমান হামলায় জঙ্গিগোষ্ঠী আল শাবাবের ৫২ সদস্য নিহত হয়েছে। যুক্তরাষ্ট্রের পক্ষ থেকে শনিবার এই তথ্য জানানো হয়। খবর টাইমসের।

মার্কিন সামরিক বাহিনীর আফ্রিকা কমান্ড এক বিবৃতিতে জানায়, সোমালিয়ার রাজধানী মোগাদিসু থেকে ৩৭০ কিলোমিটার দূরে দেশটির এক সামরিক ঘাঁটিতে বিমান হামলা চালায় আল শাবাব। এতে আট সেনাসদস্য নিহত হওয়ার ঘটনায় পাল্টা এ হামলা চালানো হয় বলে মার্কিন সামরিক বাহিনীর পক্ষ থেকে জানানো হয়েছে। 

ঘটনাস্থল সোমালিয়ার জুবাপ্রদেশের আঞ্চলিক প্রতিরক্ষামন্ত্রী আবদুর রশিদ হাসান গণমাধ্যমকে বলেন, এ হামলায় আল শাবাবের হতাহতের সংখ্যা ৭৩ ছড়িয়ে যেতে পারে।

তবে নিহতের সংখ্যা নিয়ে আল শাবাবের পক্ষ থেকে এখনও আনুষ্ঠানিকভাবে কোনো মন্তব্য পাওয়া যায়নি। শনিবার সকালে সোমালিয়া সেনাবাহিনীর একটি ঘাঁটিতে আল শাবাব জঙ্গিগোষ্ঠী হামলা চালালে আট সেনাসদস্য নিহত হন।

কয়েক ঘণ্টা ধরে চলা বন্দুকযুদ্ধের পর শনিবার সকালে ভারী অস্ত্রসহ সেনাঘাঁটিতে হামলা করে আল শাবাব। অবশ্য আল শাবাবের পক্ষ থেকে দাবি করা হচ্ছে, এ হামলায় সোমালিয়া সেনাবাহিনীর আট সদস্য নিহত হয়েছেন।

২০১৭ সালের পর সোমালিয়ায় সেনা মোতায়েন বৃদ্ধি করেছে যুক্তরাষ্ট্র। ডোনাল্ড ট্রাম্প ক্ষমতায় আসার পর অতিরিক্ত পাঁচ শতাধিক সদস্যকে দেশটিতে সামরিক অভিযানের জন্য প্রেরণ করা হয়।

বিডি প্রতিদিন/এনায়েত করিম


আপনার মন্তব্য