শিরোনাম
প্রকাশ : ২২ মার্চ, ২০১৯ ১৪:৫২
আপডেট : ২২ মার্চ, ২০১৯ ১৫:৩৯

নিউজিল্যান্ডে হামলা নিয়ে উল্লাস প্রকাশে চাকরি হারানো সেই ব্যক্তি ভারতীয়!

অনলাইন ডেস্ক

নিউজিল্যান্ডে হামলা নিয়ে উল্লাস প্রকাশে চাকরি হারানো সেই ব্যক্তি ভারতীয়!

পরিচয় মিলেছে নিউজিল্যান্ডের দুই মসজিদে সন্ত্রাসী হামলার ঘটনায় উল্লাস প্রকাশ করে সংযুক্ত আরব আমিরাতে চাকরি হারানো সেই কর্মচারীর। তিনি একজন ভারতীয় নাগরিক।

গত ২০ মার্চ আমিরাতের ট্রান্সগার্ড নামের নিরাপত্তা কোম্পানি ওই কর্মচারীকে ছাঁটাই করে বিবৃতি দেয়।

যেখানে বলা হয়, ট্রান্সগার্ডের এক কর্মচারী তার ব্যক্তিগত ফেসবুক অ্যাকাউন্টে ক্রাইস্টচার্চে মসজিদে ঘৃণ্য হামলার ঘটনায় উচ্ছ্বাস প্রকাশ করে অপমানসূচক মন্তব্য করে।

এ বিষয়ে ট্রান্সগার্ডের ব্যবস্থাপনা পরিচালক গ্রেগ ওয়ার্ড বলেছেন, সামাজিক যোগাযোগমাধ্যমের অপব্যবহারের বিষয়ে আমাদের জিরো টলারেন্স নীতি রয়েছে। ফলে ওই মন্তব্যের কারণে তাকে তাৎক্ষণিকভাবে চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে।

তিনি আরও বলেন, এ ঘটনায় বিচারের মুখোমুখি করার জন্য তাকে যথাযথ কর্তৃপক্ষের হাতে তুলে দেয়া হয়েছে।

সেই সময় অভিযুক্তের নাম-পরিচয় প্রকাশ করা হয়নি। তবে যে ফেসবুক অ্যাকাউন্ট থেকে ওই হামলার ঘটনা নিয়ে উল্লাস প্রকাশ করা হয়েছিল, সেই আইডিতে ভারতীয় নাগরিক হিসেবে পরিচয় দেয়া রয়েছে।

গত শুক্রবার ক্রাইস্টচার্চের দুটি মসজিদে আধা স্বয়ংক্রিয় অস্ত্র নিয়ে হামলা চালায় অস্ট্রেলিয়ার শেতাঙ্গ আধিপত্যবাদী সন্ত্রাসী ব্রেনটন ট্যারেন্ট। তার ওই হামলায় ৫০ মুসল্লির প্রাণহানি ঘটে। আধুনিক নিউজিল্যান্ডের ইতিহাসে মসজিদে হামলার এ ঘটনাকে কালো অধ্যায় হিসেবে অভিহিত করেছেন দেশটির প্রধানমন্ত্রী জাসিন্ডা আরডার্ন।

বিডি প্রতিদিন/কালাম


আপনার মন্তব্য