Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২১ এপ্রিল, ২০১৯ ১০:২৬

দুবাই বিমানবন্দরে ভারতীয় নারীর সন্তান প্রসব

অনলাইন ডেস্ক

দুবাই বিমানবন্দরে ভারতীয় নারীর সন্তান প্রসব

ঘটনাটি ঘটে ২০ এপ্রিল। সংযুক্ত আবর আমিরাতের দুবাই বিমানবন্দরের দুই নাম্বার টার্মিনালে অপেক্ষা করছিলেন এক ভারতীয় নারী। কিন্তু হঠাৎ তার প্রসব বেদনা ওঠে। তার অবস্থা জানার পর অন্য যাত্রীরা বুঝতে পারছিলেন না কি করবেন। 

এ সময় বিমানবন্দরে থাকা এক নারী পুলিশ পরিদর্শক এগিয়ে আসেন। তার সহায়তায় সন্তান প্রসব করেন ওই ভারতীয় নারী। বর্তমানে সেই মা ও নবজাতক হাসপাতালে সুস্থ আছেন। খবর এনডিটিভির।

প্রতিবেদনে বলা হয়েছে, টার্মিনাল-২ তে মানুষের জটলা দেখে সেখানে যান বিমানবন্দরের নারী নিরাপত্তা পরিদর্শক হান্নান হুসেইন মোহাম্মদ। তিনি বুঝতে পারেন কেউ একজন বিপদে পড়েছেন আর তাকে সাহায্য করার চেষ্টা করছেন অন্যরা।

তিনি গিয়ে পুরো ঘটনা দেখতে পেলে জরুরিভিত্তিতে ওই নারীকে পরিদর্শকদের কক্ষে নিয়ে যান। সেই কক্ষে তার সাহায্যেই সেই ভারতীয় নারী সন্তান প্রসব করেন। কিন্তু নবজাতক শ্বাস-প্রশ্বাস নিচ্ছে না দেখে দ্রুত হাসপাতালে নিয়ে যান তিনি। তবে মা ও তার সন্তান এখন সুস্থ।

যাত্রীকে সর্বাত্মক সেবা করার জন্য দুবাই পুলিশের বিমানবন্দর নিরাপত্তা বিষয়ক শাখার মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আলি আতিক ওই নারী পরিদর্শককে পুরস্কৃত করেন। তিনি এটাকে অসাধারণ মানবিক দৃষ্টান্ত রাখার মতো কাজ ও একইসঙ্গে পেশাদারিত্বের মহোত্তম পরিচয় বলে উল্লেখ করেন।

বিডি প্রতিদিন/কালাম


আপনার মন্তব্য