২৬ ডিসেম্বর, ২০১৯ ১১:০৮

বাড়ল মুখ্যমন্ত্রীর ছেলের নিরাপত্তা, কমে গেল শচীনের

অনলাইন ডেস্ক

বাড়ল মুখ্যমন্ত্রীর ছেলের নিরাপত্তা, কমে গেল শচীনের

শচীন-উদ্ধব

নিরাপত্তা সুরক্ষা কমে গেল শচীন টেণ্ডুলকারের। এতদিন 'এক্স ক্যাটেগরি' নিরাপত্তা পেতেন শচীন। এবার সেটাও কমিয়ে দিল ভারতের মহারাষ্ট্র সরকার। তবে শচীনের নিরাপত্তা কমলেও বিপরীত ঘটনা ঘটল মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের ছেলে তথা বিধায়ক আদিত্য ঠাকরের। এবার থেকে সর্বোচ্চ 'জেড ক্যাটেগরি' সুরক্ষা পাবেন তিনি। 

তবে শচীনের নিরাপত্তা কমায় বিতর্কের মুখে পড়েছে মহারাষ্ট্র সরকার। সরকারের এমন সিদ্ধান্তে প্রশ্ন তুলেছে বিজেপি। জানা গেছে, ৪৬ বছরের ভারতের সাবেক ক্রিকেটার শচীন টেণ্ডুলকারের নিরাপত্তায় সর্বক্ষণের জন্য একজন পুলিশকর্মী থাকবেন। রাজ্যসভার সাবেক এই সাংসদ যখনই বাড়ির বাইরে বের হবেন, তার সঙ্গে ছায়ার মতো লেগে থাকবেন ওই পুলিশকর্মী। 

এদিকে, ওরলির বিধায়ক আদিত্য ঠাকরের জন্য 'জেড ক্যাটেগরি' নিরাপত্তা বরাদ্দ করার কারণ হিসাবে মহারাষ্ট্র প্রশাসন জানিয়েছে, বিধায়কের সুরক্ষা ব্যবস্থা খতিয়ে দেখে সতর্কতামূলক পদক্ষেপ হিসাবে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 

তাহলে শচীনের ক্ষেত্রে নিরাপত্তা কমানো হল কেন? এর উত্তরে প্রশাসনের বক্তব্য, রাজ্যের ৯০ জন বিশিষ্ট ব্যক্তির ক্ষেত্রে সুরক্ষা ব্যবস্থা সংক্রান্ত বিষয় খতিয়ে দেখে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আলাদা করে শুধু শচীনেরই নিরাপত্তা কমানো হয়নি।

 


বিডি-প্রতিদিন/ সিফাত আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর