১৪ আগস্ট, ২০২০ ১০:৪৭

রায়হান কবিরের আবেদন খারিজ, রিমান্ড বহাল

অনলাইন ডেস্ক

রায়হান কবিরের আবেদন খারিজ, রিমান্ড বহাল

রায়হান কবির

মালয়েশিয়া প্রবাসী শ্রমিকদের নিয়ে আল জাজিরাকে সাক্ষাতকার দেওয়া বাংলাদেশি নাগরিক রায়হান কবিরের রিমান্ড কমানোর আবেদন খারিজ করে দিয়েছে মালয়েশিয়ার হাইকোর্ট। সেই সঙ্গে রায়হান কবিরের রিমান্ড বহাল রেখেছে কুয়ালালামপুর হাইকোর্ট।

রায়হান কবিরের আইনজীবী সুমিথা শান্তিনি কিশনা জানিয়েছেন, অভিবাসন কর্তৃপক্ষ তাদের মক্কেলকে (রায়হান কবির) ৬ আগস্ট থেকে ১৯ আগস্ট পর্যন্ত (১৩ দিন) রিমান্ড দিয়েছে। আমরা এই আদেশের রিভিশনের পক্ষে যুক্তি দিয়েছিলাম তার গ্রেফতারের পরে প্রথম ১৪ দিনের রিমান্ড (২৪ জুলাই) প্রয়োজনীয় তদন্ত পরিচালনার জন্য যথেষ্ট। তাই দ্বিতীয় দফা রিমান্ডের মেয়াদ কমানোর আবেদন আমরা করেছিলাম। তবে হাইকোর্টের দুই সদস্যের বিচারক এবি করিম ও এবি রহমানের বেঞ্চ ১৩ দিন রিমান্ড যথার্থ বলে মন্তব্য করেছেন।

বিচারক এবি করিমের বরাত দিয়ে দেশটির জাতীয় সংবাদ সংস্থা বলছে, তদন্তকারী কর্মকর্তা তার প্রতিবেদনে উল্লেখ করেছেন তাকে (রায়হান) তদন্তের জন্য রিমান্ডে নেওয়া হয়েছিল এবং তার গ্রেফতার জাতির অখণ্ডতার সঙ্গে সম্পর্কিত।

গত ৩ জুলাই আল জাজিরায় প্রচারিত একটি প্রতিবেদনে মালয়েশিয়ায় অবৈধ অভিবাসীদের সঙ্গে সরকারের আচরণ নিয়ে কথা বলেছিলেন রায়হান কবির।  

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর