শিরোনাম
প্রকাশ : ২৭ সেপ্টেম্বর, ২০২০ ১৭:৫৭
আপডেট : ২৭ সেপ্টেম্বর, ২০২০ ১৯:২১

পোপ দ্বিতীয় জন পলের রক্ত চুরি

অনলাইন ডেস্ক

পোপ দ্বিতীয় জন পলের রক্ত চুরি

খ্রিস্ট ধর্মীয় রোমান ক্যাথলিক সম্প্রদায়ের প্রয়াত প্রধান ধর্মগুরু পোপ দ্বিতীয় জন পলের রক্ত চুরি হয়ে গেছে। তার কয়েক ফোঁটা রক্ত ২০০৫ সালে মৃত্যুর পর স্মারক হিসেবে সংগ্রহ করে রাখা হয়েছিল ইতালির স্পোলেটো শহরের একটি গির্জায়। সেখানে সোনা ও কাচের সমন্বয়ে তৈরি নান্দনিক একটি পাত্রে সেই রক্ত রাখা হয়েছিল।

জানা গেছে, বৃহস্পতিবার গির্জাটির বিশপ এ ঘটনা নিশ্চিত করেন। রাতে একজন কর্মী গির্জাটি বন্ধ করতে গেলে জন পলের রক্ত চুরির ঘটনাটি বুঝতে পারেন। বিশপ রেনাতো বোকার্দো জানান, চুরির ঘটনাটি ইতিমধ্যে পুলিশকে জানানো হয়েছে, তারা বিষয়টি নিয়ে তদন্তও শুরু করেছে।

তিনি বলেন, ‘আমি আশা করছি, এটা নিছকই একটি চুরির ঘটনা এবং এর সঙ্গে ধর্মীয় অনুভূতিতে আঘাত করার কোনো সম্পর্ক নেই।’ বিশপ আরো বলেন, ‘বিক্রি করে অর্থ উপার্জনের উদ্দেশ্যে এ রক্ত চুরি করা হয়নি, এটিও আমি বিশ্বাস করতে চাই।’ 

উল্লেখ্য, ২০১৬ সালে প্রয়াত পোল্যান্ডের ক্রাকো গির্জার তৎকালীন আর্চবিশপ কার্ডিন্যাল স্তানিস্লাভ জিভিৎস স্পোলেটা গির্জাকে এ রক্ত উপহার হিসেবে দেন। পোলিশ পোপ দ্বিতীয় জন পলের দীর্ঘদিনের সহচর ছিলেন কার্ডিন্যাল স্তানিস্লাভ। সূত্র : রয়টার্স।

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর