২৭ নভেম্বর, ২০২০ ১৯:৪০

আগ্রাসন অব্যাহত থাকলে ইয়েমেনি সেনারা সৌদির গুরুত্বপূর্ণ অবস্থানে হামলা চালাবে

অনলাইন ডেস্ক

আগ্রাসন অব্যাহত থাকলে ইয়েমেনি সেনারা সৌদির গুরুত্বপূর্ণ অবস্থানে হামলা চালাবে

ইয়েমেনের সুপ্রীম পলিটিক্যাল কাউন্সিল হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছে, সৌদি আরব যদি যুদ্ধবিধ্বস্ত এই দেশটির ওপর সামরিক আগ্রাসন অব্যাহত রাখে তাহলে ইয়েমেনের সেনারাও সৌদি আরবের গুরুত্বপূর্ণ স্থাপনায় হামলা চালাতে থাকবে।

সম্প্রতি সৌদি আরবের জেদ্দা নগরীর আরামকো তেল ডিসট্রিবিউশন স্টেশনে হামলা চালানোর পর ইয়েমেনের পলিটিক্যাল সুপ্রিম কাউন্সিল এই বক্তব্য দিল। কাউন্সিল আরো বলেছে, মাতৃভূমি এবং ইয়েমেনের মর্যাদা রক্ষার জন্য এদেশের সাহসী সেনারা সৌদি আরবের অভ্যন্তরে হামলা চালাতে দ্বিধা করবে না।

সুপ্রিম পলিটিক্যাল কাউন্সিলের অন্যতম নেতা মোহাম্মদ আলী আল-হুথি আরো বলেছেন- বোমার্ষণ, ইয়েমেনের জনগণের ওপর অব্যাহত হামলা, অবরোধ, আকাশ পথে অবরোধ, ইয়েমেনের রোগীদেরকে বিবদেশে চিকিৎসা নিতে যেতে না দেয়াসহ শত্রুদের নানা অনৈতিক কার্যকলাপের সঙ্গে আমরা অভ্যস্ত হয়ে গেছি। এ অবস্থায় যত বেশি ইয়েমেনের জনগণকে লক্ষ্যবস্তুতে পরিণত করা হবে ততো বেশী তারা প্রতিরোধী হয়ে উঠবে।

মোহাম্মদ আলী আল-হুথি বলেন, ইসরায়েলের সঙ্গে সম্পর্ক করা, ইয়েমেনি জনগণের উপর বোমা বর্ষণ এবং অব্যাহতভাবে অবরোধ দিয়ে রাখা এগুলো সৌদি সরকারের দীর্ঘ অপরাধমূলক কার্যকলাপের সামান্য কয়েকটি উদাহরণ। তিনি বলেন, সৌদি আগ্রাসনের মুখে ইয়েমেনের জনগণ পিছু হটবে না  কিংবা আত্মসমর্পণ করবে না। আগ্রাসী দেশগুলোর সামনে একমাত্র পথ হচ্ছে টেকসই স্থায়ী শান্তি প্রতিষ্ঠা, অন্যথায় চূড়ান্ত বিজয় না আসা পর্যন্ত যুদ্ধ চলবে।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর