২৫ জানুয়ারি, ২০২২ ১২:৪৬

বরফে ঢাকা ইস্তাম্বুল বিমানবন্দর, ফ্লাইট চলাচল বন্ধ ঘোষণা

অনলাইন ডেস্ক

বরফে ঢাকা ইস্তাম্বুল বিমানবন্দর, ফ্লাইট চলাচল বন্ধ ঘোষণা

তীব্র তুষারপাতে তুরস্কের ইস্তাম্বুল বিমানবন্দর বরফে ঢেকে গেছে। এতে গতকাল সোমবার কর্তৃপক্ষ ওই বিমানবন্দরটি সাময়িক বন্ধ ঘোষণা করতে বাধ্য হয়। ফলে বন্ধ রয়েছে ফ্লাইট চলাচল। 

কাতার ভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা’র খবরে এই তথ্য জানানো হয়েছে।

তুরস্কের ইস্তাম্বুল বিমানবন্দর বিশ্বের অন্যতম বৃহৎ এবং ইউরোপের সবচেয়ে ব্যস্ততম বিমানবন্দর। তুরস্ক ও গ্রিসসহ ভূমধ্যসাগরের পূর্বাঞ্চলীয় বিস্তৃত এলাকায় সম্প্রতি যে ব্যাপক তুষারপাত শুরু হয়েছে তারই জেরে বিমানবন্দরটিতে ফ্লাইট চলাচল সাময়িকভাবে বন্ধ ঘোষণা করা হয়।

খবরে বলা হয়েছে, তুষারপাতের কারণে সোমবার প্রাথমিকভাবে তুর্কি সময় মঙ্গলবার ভোর চারটা পর্যন্ত বিমানবন্দর বন্ধ ঘোষণা করা হয়। পরে অবস্থার উন্নতি না হওয়ায় ফ্লাইট চলাচল বন্ধের মেয়াদ আরেক দফা বাড়িয়ে স্থানীয় সময় দুপুর ১টা (বাংলাদেশ সময় বিকাল ৪টা) পর্যন্ত নির্ধারণ করা হয়। এরপর পরিস্থিতি বিবেচনায় পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

তুরস্কের কেন্দ্রীয় বিমানবন্দর কর্তৃপক্ষের প্রধান হুসেইন কেসকিন টুইটারে দেওয়া এক বার্তায় বলেছেন, ‘খারাপ আবহাওয়া অব্যাহত থাকায় কোনো ফ্লাইটই রানওয়ে থেকে উড্ডয়ন অথবা অবতরণ করতে পারছে না। আর এ কারণে ফ্লাইট বন্ধের সময়সীমা দুপুর ১টা পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে।’

এদিকে তীব্র তুষারপাতের কারণে ইস্তাম্বুলের এই বিমানবন্দরের পাশাপাশি সেখানকার স্কুল, করোনা টিকাদান কেন্দ্র এবং শপিংমলও বন্ধ হয়ে গেছে। এছাড়া পরিবহন ব্যবস্থাপনায়ও বিপর্যয় দেখা দিয়েছে। টানা তুষারপাতের কারণে বহু মানুষ শহরটিতে আটকা পড়েছেন।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর