শিরোনাম
প্রকাশ : শনিবার, ২৩ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ২৩ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:২৭

সংক্ষপেে

সংক্ষপেে

শামীমাকে ফেরত নেওয়ার পক্ষে করবিন

আইএসে যোগ দেওয়া ব্রিটিশ তরুণী শামীমা বেগমকে যুক্তরাজ্যে প্রবেশ করতে দেওয়া উচিত বলে মন্তব্য করেছেন ব্রিটিশ লেবার পার্টির প্রধান জেরেমি করবিন। তিনি বলেন, ব্রিটেনে তার জš§। তাই তার ফিরে আসার অধিকার রয়েছে। গত মঙ্গলবার শামীমার নাগরিকত্ব বাতিল করে যুক্তরাজ্য সরকার। শামীমা সিরিয়ায় গত সপ্তাহে একটি ছেলে সন্তানের জš§ দিয়েছেন। ১৯ বছরের এই তরুণী এক সাক্ষাৎকারে  বলেছেন, সন্তানের জন্য তিনি লন্ডনে পরিবারের কাছে ফিরতে চান। করবিন বলেন, তার জš§ ব্রিটেনে। তার অবশ্যই দেশে আসার অধিকার রয়েছে। তবে সে জন্য অনেক জিজ্ঞাসাবাদের মুখোমুখি হতে হবে অবশ্যই।

আসামে বিষাক্ত মদ্যপানে ২২ জনের মৃত্যু

ভারতের আসাম রাজ্যে বিষাক্ত মদ্যপানে কমপক্ষে ২২ জনের প্রাণহানি ঘটেছে। অসুস্থ অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে ২৭ জনকে। বৃহস্পতিবার আসামের রাজধানী গুয়াহাটি থেকে প্রায় ৩০০ কিলোমিটার দূরে গোলাঘাট জেলার সালমারা চা-বাগানে এ ঘটনা ঘটে। স্থানীয় লোকজন জানান, স্থানীয় চা বাগানের এক মদ বিক্রেতার কাছ থেকে ‘চোলাই মদ’ খেয়ে এই ঘটনা ঘটে। মদের বিষক্রিয়ায় বিক্রেতা সঞ্জুও বৃহস্পতিবার হাসপাতালে ভর্তি হন। এ ঘটনায় পুরো এলাকায় শোকের মাতম চলছে। মৃতদের মধ্যে কয়েকজন নারীও রয়েছেন। -কলকাতা প্রতিনিধি

ভেনেজুয়েলা সীমান্তে সংঘর্ষে নিহত ১

  ভেনেজুয়েলায় বিদেশি ত্রাণ নিয়ে বিরোধ বাড়তে থাকার মধ্যে ব্রাজিল সীমান্তে সেনাদের সঙ্গে নাগরিকদের সংঘর্ষে অন্তত একজন নিহত এবং আরও কয়েকজন আহত হয়েছে। স্থানীয় গণমাধ্যম এ খবর দিয়েছে। ভেনেজুয়েলার নিরাপত্তা বাহিনী মানুষের ওপর গুলি ছুড়ে তাদের সীমান্ত অভিমুখে অগ্রসর হতে বাধা দেওয়ার চেষ্টা চালায়। এর আগে ভেনেজুয়েলায় বিদেশি মানবিক ত্রাণ প্রবেশ নিয়ে বিরোধী দলের সঙ্গে বিরোধের মধ্যে ব্রাজিল সীমান্ত বন্ধের ঘোষণা দেন প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো।


আপনার মন্তব্য