শিরোনাম
প্রকাশ : ১৩ সেপ্টেম্বর, ২০২১ ০২:৩৮
প্রিন্ট করুন printer

উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রীর বিজ্ঞাপনে কলকাতার ফ্লাইওভারের ছবি!

অনলাইন ডেস্ক

উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রীর বিজ্ঞাপনে কলকাতার ফ্লাইওভারের ছবি!
Google News

বছর ঘুরলেই ভারতের উত্তরপ্রদেশে বিধানসভা নির্বাচন। ২০২৪ সালের লোকসভা নির্বাচনের আগে যা ক্ষমতাসীন বিজেপির কাছে সেমি ফাইনালের সমান। আর তার আগে যেমন বিজেপি প্রস্তুতি চালাচ্ছে, তেমনই উত্তরপ্রদেশ সরকারও। শুরু হয়েছে সরকারি প্রচার। আর তাতেই কেলেঙ্কারি কাণ্ড!

উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রীর যোগী আদিত্যনাথের ‘কর্মযজ্ঞ’ প্রকাশের বিজ্ঞাপনে দেখা যাচ্ছে কলকাতার ফ্লাইওভারের ছবি। তা নিয়ে চরম অস্বস্তিতে বিজেপি।

আসন্ন ভোটের কথা মাথায় রেখেই রবিবারের ইন্ডিয়ান এক্সপ্রেস-এ যোগী সরকার পাতাজোড়া বিজ্ঞাপন দিয়েছিল। যার শিরোনাম 'ট্রান্সফর্মিং উত্তরপ্রদেশ'। মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ কীভাবে রাজ্যের ভোল বদলেছেন, ফলাও করে তার বর্ণনা ছিল সেখানে। কিন্তু গণ্ডগোল বাঁধে সঙ্গে জুড়ে দেওয়া ছবির কারণে। ওই ছবিতে নীল-সাদা রেলিং দেওয়া মা ফ্লাইওভার, আইকনিক হলুদ ট্যাক্সি আর দিগন্তের পাঁচতারা হোটেল থেকে নিমেষেই চিনে নেওয়া যায় ওই ছবিটি আসলে কলকাতার।  

বিজেপির এই বিভ্রাট লুফে নিতে এতটুকুও দেরি করেনি তৃণমূল। ইতোমধ্যেই সমালোচনায় সরব তৃণমূল। 

দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক ব্যানার্জি ওই বিজ্ঞাপনের ছবি প্রকাশ করে টুইটে দাবি করেছেন, বাংলার উন্নয়নের ছবিতেই ভরসা করছে বিজেপির সরকার। বিজেপির ‘ডাবল ইঞ্জিন মডেল’ ব্যর্থ হয়েছে বলেও দাবি করেছেন তিনি।

বিষয়টি নিয়ে উত্তরপ্রদেশ বা দিল্লিতে বিজেপির নেতারা কেউই মুখ খুলতে রাজি হননি, কিংবা বিষয়টি তাদের জানা নেই বলে এড়িয়ে গিয়েছেন। তবে পশ্চিমবঙ্গে বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্যের দাবি, ভুলটা আসলে বিজ্ঞাপনী সংস্থার, রাজ্য সরকারের নয়।

দুপুরে ইন্ডিয়ান এক্সপ্রেস পত্রিকাগোষ্ঠী টুইট করে জানায় ভুলটা তাদের মার্কেটিং বিভাগের এবং তাদের সব ডিজিটাল সংস্করণ থেকেই বিজ্ঞাপনটি সরিয়ে দেওয়া হয়েছে।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর