সোমবার, ১২ ডিসেম্বর, ২০১৬ ০০:০০ টা

পাবনা মেডিকেলের নিখোঁজ ছাত্র জাকিরের সন্ধান মিলল ঢাকায়

নিজস্ব প্রতিবেদক, রংপুর

পাবনা মেডিকেলের নিখোঁজ ছাত্র জাকিরের সন্ধান মিলল ঢাকায়

নিখোঁজের নয় দিন পর শনিবার বিকালে পাবনা মেডিকেল কলেজের চতুর্থ বর্ষের ছাত্র জাকির হোসেন বিপ্লবের সন্ধান মিলেছে রাজধানীর শাহবাগে। জাকির ফুটপাথে শার্ট  কেনার সময় তার বড় ভাই রেলওয়ের উপ-সহকারী প্রকৌশলী জাহাঙ্গীর আলম তাকে দেখতে পান। গতকাল সকালে ভাইকে নিয়ে বাড়িতে আসেন তিনি। জানা গেছে, ১ ডিসেম্বর সকালে কাউনিয়া স্টেশন থেকে আন্তঃনগর ট্রেন ‘লালমনি এক্সপ্রেসে’ করে পাবনা মেডিকেল কলেজের উদ্দেশে রওনা দেন জাকির। গাইবান্ধায় তার বাবার সঙ্গে মুঠোফোনে শেষ কথা হয় তার। এরপর থেকে তার মুঠোফোন বন্ধ পাওয়া যায়। জাকির পাবনা মেডিকেল কলেজ শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক। ছেলের সন্ধান চেয়ে জাকিরের বাবা কাউনিয়া উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার মোহাম্মদ সুরুজ্জামান ৪ ডিসেম্বর কাউনিয়া থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন।

 গতকাল বিকালে রংপুরের কাউনিয়া উপজেলার বালাপাড়া ইউনিয়নের হরিশ্বর গ্রামে জাকিরের বাড়িতে সরেজমিন গেলে জাকিরের বড়ভাই জাহাঙ্গীর আলম জানান, শনিবার দুপুরে রাজধানীর মোহাম্মদপুরে তার বোনের ননদ এলিনা বেগমের বাসায় গিয়ে জানতে পান জাকির সেখানে ছিল। পরে মুঠোফোনে রিং করে শাহবাগে গিয়ে জাকিরের সঙ্গে দেখা হয় তার। তখন জাকির শার্ট কিনছিল। রাতে জাকিরকে নিয়ে রওনা দিয়ে সকালে বাড়িতে আসেন তিনি।

তবে এলিনা বেগমের বাসায় পৌঁছার আগ পর্যন্ত জাকিরের মুঠোফোন বন্ধ ছিল বলেও জানান জাহাঙ্গীর। জাকির হোসেন বিপ্লব বলেন, বাবা-মায়ের সঙ্গে অভিমান করে পাবনায় না গিয়ে ট্রেন থেকে বগুড়ায় নামেন। পরে বাসে করে ঢাকায় এলিনা বেগমের বাড়িতে যান। মোহাম্মদপুরের কোন এলাকায় এলিনা বেগমের বাড়ি তা বলতে পারেননি তিনি। এসময় তাকে বিমর্ষ দেখাচ্ছিল। গণমাধ্যমে তাকে নিয়ে সংবাদ প্রকাশ হয়েছে সেটাও তিনি জানতেন না বলে জানান।  জাকিরের বাবা মোহাম্মদ সুরুজ্জামান বলেন, দামি একটি মোটর সাইকেল চেয়েছিল জাকির। সেটা দিতে না পারায় সে রাগ করে চলে যায়। তবে কাউনিয়া থানায় তিনি ছেলের সন্ধান চেয়ে যে জিডি করেছিলেন তাতে মোটর সাইকেল চাওয়ার বিষয়ে কিছু উল্লেখ করেননি বলে থানার ওসি আব্দুল কাদের জিলানী জানিয়েছেন।

 

সর্বশেষ খবর