শিরোনাম
প্রকাশ : শনিবার, ২৯ মে, ২০২১ ০০:০০ টা
আপলোড : ২৯ মে, ২০২১ ০০:০২

নবাবগঞ্জে ৯ বাসে আগুন রহস্যে ঘেরা

নিজস্ব প্রতিবেদক

Google News

ঢাকার নবাবগঞ্জ বান্দুরা বাজারের বাসস্ট্যান্ডে ৯ বাসে আগুনের ঘটনা রহস্যে ঘেরা। রহস্য উদ্ঘাটনে নবাবগঞ্জ উপজেলা প্রশাসন তদন্ত কমিটি গঠন করেছে। তবে বাস মালিকের অভিযোগ, প্রতিপক্ষ ষড়যন্ত্রমূলকভাবে অগ্নিকান্ড ঘটিয়েছে।

জানা গেছে, গত ২৮ এপ্রিল সকাল সাড়ে ১০টার দিকে নবাবগঞ্জ উপজেলার বান্দুরা বাজারে আগুনের ঘটনা ঘটে। এ সময় বাসস্ট্যান্ডে থাকা ৯টি বাস পুড়ে যায়। আগুন নিয়ন্ত্রণে কাজ করে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট। 

বাসস্ট্যান্ডের পাশে থাকা একটি তেলের দোকান থেকে আগুনের সূত্রপাত হয় বলে তখন জানা যায়। এই আগুনে পুড়ে যাওয়া বাসগুলো এন মল্লিক পরিবহনের ব্যানারে চলাচল করত। লকডাউনের কারণে ওই বাসস্ট্যান্ডে ১৬টি বাস রাখা ছিল। আগুনের খবরে তাৎক্ষণিকভাবে সাতটি বাস সরিয়ে নেওয়া হয়। পুড়ে যাওয়া বাসের মালিক নার্গিস মল্লিকের অভিযোগ, স্থানীয় চাঁদাবাজরা দীর্ঘদিন তার কাছে চাঁদা দাবি করছিল। তারাই চাঁদা না পেয়ে বাসে আগুন দিয়ে নাশকতা করেছে। এ ব্যাপারে নবাবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সিরাজুল ইসলাম শেখ জানান, বাস মালিকের অভিযোগ কেউ তার বাসে আগুন দিয়েছে। কিন্তু তিনি কোনো সাক্ষ্য-প্রমাণ দিতে পারেননি। প্রাথমিকভাবে জানা গেছে, পাশের পেট্রোলের দোকান থেকে আগুন লেগেছে। তবে ঘটনাটি তদন্ত করতে উপজেলা প্রশাসন তদন্ত কমিটি গঠন করেছে। ফায়ার সার্ভিসও তদন্ত করে দেখেছে। ফায়ার সার্ভিসের উপ-পরিচালক দেবাশীষ বর্ধন জানান, মূলত ওই আগুনের সূত্রপাত সিগারেট থেকে হয়েছে। তদন্ত করে দেখা গেছে, পাশে একটি পেট্রোলের দোকান ছিল। পেট্রোল ঢালার সময় পাশে একজন ধূমপান করছিলেন, আর তখনই আগুনের সূত্রপাত হয়।

এই বিভাগের আরও খবর