২৫ আগস্ট, ২০১৯ ০৯:০৬

পার্টি চলাকালীন আক্রমণ চালাল ফিদেল কাস্ত্রোর পোষ্য কুমির!

অনলাইন ডেস্ক

পার্টি চলাকালীন আক্রমণ চালাল ফিদেল কাস্ত্রোর পোষ্য কুমির!

একসময় কিউবার নেতা ফিদেল কাস্ত্রোর পোষ্য হিসাবে থাকা একটি কুমির পার্টি চলাকালীন আক্রমণ চালিয়েছে এক ব্যক্তির হাতে। আক্রান্ত ওই প্রবীণ ব্যক্তিটি মঙ্গলবার সুইডেনের স্টকহোমের স্ক্যানসেন অ্যাকোয়ারিয়ামে একটি প্রাইভেট পার্টিতে যোগ দিতে এসেছিলেন। পুলিশ জানায় যে ওই ব্যক্তির হাত অসাবধানতাবশত কুমিরের অ্যাকোরিয়ামের "সুরক্ষা কাচের ডানদিকে" থাকায় কুবান কুমিরটি (Cuban crocodile) তার উপর হামলা চালায়। খবর সিএনএন'র।

খবরে বলা হয়, ফিদেল কাস্ত্রো ক্রোকোডাইল নামেই পরিচিত দুটি কুমির বর্তমানে সুইডেনের স্টকহোমের Skansen Aquarium-এ রয়েছে। এ ঘটনার পর অ্যাকোয়ারিয়ামের প্রধান জোনাস ওয়াহলস্ট্রোম জানিয়েছেন, ঘটনাটি ঘটনার সময় বছর সত্তরের ওই ব্যক্তিটি অন্যদের সঙ্গে কথা বলছিলেন। তিনি সরীসৃপটির দিকে পিছন ঘুরে ছিলেন, সেই সময়েই অসাবধানতায় তাঁর হাতটি সুরক্ষা কাচের ওপারে চলে যায়, আর তখনই হামলা চালায় মারাত্মক হিংস্র বলে পরিচিত ওই কিউবার কুমিরটি।

সঙ্গে সঙ্গে পার্টির অন্য লোকেরা তাঁর হাতের ক্ষতস্থান ন্যাপকিন দিয়ে চেপে রক্ত বন্ধ করার চেষ্টা করেন। পরে অ্যাম্বুল্যান্সে করে তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

স্কানসেন অ্যাকোয়ারিয়ামে দুটি কিউবার কুমির রয়েছে যাদের নাম কাস্ত্রো এবং হিলারি। ১৯৭০ সালে কিউবার নেতা ফিদেল কাস্ত্রো ওই কুমির দুটিকে রুশ মহাকাশচারী ভ্লাদিমির শতালভকে উপহার দিয়েছিলেন। ১৯৮১ সালে কুমির দুটিকে মস্কো চিড়িয়াখানা থেকে অ্যাকোয়ারিয়ামে নিয়ে আসা হয়। অ্যাকোয়ারিয়ামের ওয়েবসাইট অনুসারে কিউবার কুমির সবচেয়ে আক্রমণাত্মক হয়।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর