২২ জুলাই, ২০২১ ১৭:৩২

পাহারাদার বিড়াল! সাপকে ঢুকতে দিল না বাড়িতে (ভিডিও)

অনলাইন ডেস্ক

পাহারাদার বিড়াল! সাপকে ঢুকতে দিল না বাড়িতে (ভিডিও)

কড়া প্রহরীর মতো সাপের মুখোমুখি দাঁড়িয়ে বিড়াল। ছবি : ভিডিও থেকে নেওয়া।

বাড়ির সামনে ফণা তুলে রয়েছে একটা গোখরা সাপ। আর ঘরের ঠিক প্রবেশ পথেই কড়া প্রহরীর মতো দাঁড়িয়ে রয়েছে একটি সাদা বিড়াল। এমন একটি ছবি এখন নেটমাধ্যমে ভাইরাল।

জানা যায়, ভারতের ভুবনেশ্বরের কপিলেশ্বেরের বাসিন্দা সম্পদ কুমার পারিদার একটি পোষ্য বিড়াল রয়েছে। বছর দেড়েকের সেই বিড়ালকে আদর করে নাম রেখেছেন চিনু। সেই চিনুই তার পরিবারকে বড় বিপদের হাত থেকে বাঁচাল।

সম্পদ জানান, মঙ্গলবার বাড়ির সামনেই খেলছিল চিনু। হঠাৎ-ই কিছু একটা আওয়াজ পেয়ে সে বাড়ির পেছনের দিকে দৌড়ে যায়। কেন বাড়ির পেছনের দিকে চিনু ছুটল, কৌতূহলবশত তা দেখতে পিছু নেন সম্পদও। গিয়ে দেখেন, চার ফুটের একটি গোখরা সাপ বাড়ির ভেতরে ঢোকার চেষ্টা করছে।

কিন্তু চিনু একেবারে কড়া প্রহরীর মতো সাপের মুখোমুখি দাঁড়িয়ে। সাপটি থেকে তার নজর এক মুহূর্তও সরেনি। সাপটি যত বারই এগোনোর চেষ্টা করেছে তত বারই চিনু ঝাঁপিয়ে পড়ে বাধা দিয়েছে। এভাবে প্রায় আধাঘণ্টা কেটে যায় বলে জানান তিনি।

সম্পদ আরও বলেন, ভয় পাচ্ছিলাম চিনুর কোনো ক্ষতি না হয়ে যায়! এই অবস্থা দেখে তাড়াতাড়ি সাপ উদ্ধারকারীদের ফোন করি। তারা এসে সাপটিকে নিয়ে যায়। কিন্তু ততক্ষণ কড়া রক্ষীর মতো কাজ করে গেছে আমাদের চিনু।

ভিডিও দেখতে এখানে ক্লিক করুন।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর