শিরোনাম
প্রকাশ : ২৮ ফেব্রুয়ারি, ২০২১ ১২:১৯
প্রিন্ট করুন printer

বগুড়ায় নিয়ম ভঙ্গ করায় ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়ায় নিয়ম ভঙ্গ করায় ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

নিয়ম ভঙ্গ করে কেন্দ্রে ঘোরাফেরার অপরাধে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আশিক খান স্থানীয় আবু হাসান নামের একজনকে ১ হাজার টাকা জরিমানা করেছেন। ঘটনাটি ঘটেছে বগুড়া পৌর এলাকার ঠনঠনিয়া আবু হাসান ৯ নং ওয়ার্ডের ডালিম মার্কার প্রার্থী মোস্তাকিম  রহমানের কর্মী। জরিমানা আদায় পর তাকে ছেড়ে দেয়া হয়।

সকাল থেকে দীর্ঘ লাইনে ভোট দিচ্ছেন সাধারণ ভোটাররা। এই কেন্দ্রে মোট সকাল ১০টা পর্যন্ত ভোটগ্রহণ হয়েছে ১৮২টি। মোট ভোটার রয়েছেন ৩১৬৮ জন, এর মধ্যে নারী ভোটার রয়েছে ১৬৭৭ জন ও পুরুষ ভোটার রয়েছে ১৪৯১ জন। এমনটাই জানিয়েছেন প্রিজাইডিং কর্মকর্তা আমিনুল ইসলাম।

আজ সকাল ৮টা থেকে বগুড়া পৌর নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে ১১৩টি কেন্দ্রে। এরমধ্যে ৫৬টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ কেন্দ্রের ৫০টি নিরাপত্তায় বসানো হয়েছে সিসি ক্যামেরা। ঝুকিপূর্ণ কেন্দ্রগুলোকে ঘিরে থাকছে বিশেষ টহল বাহিনী।

বগুড়া জেলা নির্বাচন কর্মকর্তা মাহবুব আলম শাহ্ জানান, বগুড়া পৌরসভার নির্বাচন ইভিএম এর মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। পৌরসভার ৫৬টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ। এসব কেন্দ্রগুলোতে নিরাপত্তা বাহিনীর সংখ্যা বৃদ্ধি করা হয়েছে যাতে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটে। বগুড়া পৌরসভা নির্বাচনের জন্য ১৬ প্লাটুন বিজিবি, ২১ জন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ২১টি মোবাইল টিম, ৫টি স্ট্রাইকিং ফোর্সসহ প্রয়োজনীয় সংখ্যাক র‌্যাব, পুলিশ, আনসার সদস্য নিরাপত্তার জন্য কাজ করবেন। একই সঙ্গে কাজ করবে পুলিশ ও র‌্যাব থেকে বিশেষ ফোর্স। ১১৩টি ভোটকেন্দ্রে নির্বাচন ২ হাজার ৬০৩ জন কর্মকর্তা ভোটগ্রহণ করছেন।

বিডি প্রতিদিন/আল আমীন

 


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর