Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২৫ এপ্রিল, ২০১৯ ২০:২৯

সংসদের ২য় অধিবেশন চলবে ৩০ এপ্রিল পর্যন্ত

নিজস্ব প্রতিবেদক

সংসদের ২য় অধিবেশন চলবে ৩০ এপ্রিল পর্যন্ত

আগামী ৩০ এপ্রিল পর্যন্ত একাদশ জাতীয় সংসদের দ্বিতীয় অধিবেশন পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে সংসদের কার্যউপদেষ্টা কমিটি। তবে প্রয়োজনে এ সময় পরিবর্তন করতে পারবেন স্পিকার। 

বৃহস্পতিবার বিকালে সংসদ ভবনে অনুষ্ঠিত কমিটির সভায় এ সিদ্ধান্ত হয়। 

সভায় সভাপতিত্ব করেন কমিটির সভাপতি জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। কমিটির সদস্য এবং সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বিরোধী দলীয় উপনেতা রওশন এরশাদ, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আমির হোসেন আমু ও তোফায়েল আহমেদ, ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, জাসদ সভাপতি হাসানুল হক ইনু, ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া, আইনমন্ত্রী আনিসুল হক, জাতীয় পার্টির আনিসুল ইসলাম মাহমুদ এবং চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী বৈঠকে অংশগ্রহণ করেন।

গত বুধবার (২৪ এপ্রিল) সন্ধ্যা ৬ টা ৪৫ মিনিটে একাদশ জাতীয় সংসদের ২য় অধিবেশন শুরু হয়। 

সংসদের গণসংযোগ বিভাগ জানায়, বৈঠকে জানানো হয় চলতি অধিবেশনে সংসদে উত্থাপনের জন্য ১টি সরকারি বিলের নোটিশ পাওয়া গেছে। আইন শাখায় গত অধিবেশনে অনিষ্পন্ন ৫টি বিলসহ মোট ৬টি সরকারি বিল রয়েছে। 
এছাড়া পাশের অপেক্ষায় রয়েছে ৩টি বিল, কমিটিতে পরীক্ষাধীন ২টি ও উত্থাপনের অপেক্ষায় ১টি সরকারি বিল রয়েছে। এছাড়া পূর্বে পাওয়া ও অনিষ্পন্ন ১টি বেসরকারি বিল রয়েছে। সংসদের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খান বৈঠকের কার্যপত্র উপস্থাপন করেন। 


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য