২২ জুলাই, ২০১৯ ১৯:২২

ক্ষুধামুক্ত দেশ গড়ার প্রত্যয়ে কাজ করছে সরকার : স্পিকার

নিজস্ব প্রতিবেদক

ক্ষুধামুক্ত দেশ গড়ার প্রত্যয়ে কাজ করছে সরকার : স্পিকার

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি বলেছেন, বাংলাদেশ বর্তমানে মৎস্য উৎপাদনে বিশ্বে চতুর্থ স্থানে রয়েছে। এ ধারা অব্যাহত থাকলে মৎস্য উৎপাদনে বাংলাদেশ ভবিষ্যতে আরও এগিয়ে যাবে। সরকারের বাস্তবমুখি পদক্ষেপের কারণে বাংলাদেশ আজ খাদ্য উৎপাদনে স্বয়ংসম্পূর্ণ। ক্ষুধামুক্ত বাংলাদেশ গড়ার প্রত্যয়ে সরকার কাজ করছে। মৎস্যজীবীদের কল্যাণে ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে বলেও বলে তিনি উল্লেখ করেন।

‘জাতীয় মৎস্য সপ্তাহ ২০১৯’ উপলক্ষে সোমবার জাতীয় সংসদ ভবন লেকে পোনা অবমুক্তকরণ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। 

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়াধীন মৎস্য অধিদপ্তরের উদ্যোগে সংসদ ভবন লেকে ৩ প্রজাতির ১০ হাজার পোনা মাছ অবমুক্ত করা হয়। এর মধ্যে কাতলা ২ হাজার ৫০টি, রুই ৪ হাজার ২০০টি এবং মৃগেল ৩ হাজার ৭৫০টি। পর্যায়ক্রমে এই লেকে আরও ২০ হাজার পোনা অবমুক্ত করা হবে বলে অনুষ্ঠানে জানানো হয়। 

জাতীয় সংসদ ভবন লেক সম্পূর্ণ শুকিয়ে সম্প্রতি সংস্কারের পর এই প্রথম পোনা অবমুক্ত করা হলো। 

পোনা অবমুক্তকরণ অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- চীফ হুইপ নূর-ই- আলম চৌধুরী। মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরু। সভাপতিত্ব করেন মৎস অধিদপ্তরের মহাপরিচালক আবু সাইদ মো. রাশেদুল হক।

হুইপ মাহবুব আরা বেগম গিনি, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এ বি তাজুল ইসলাম, রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এ বি এম ফজলে করিম চৌধুরী, সাবেক চীফ হুইপ আ স ম ফিরোজ, কাজী ফিরোজ রশীদ এমপি, উম্মে ফাতেমা নাজমা বেগম এমপি, অপরাজিতা হক এমপি, সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খান, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব মো. রাইসুল আলম মন্ডলসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। 

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর