Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ৯ অক্টোবর, ২০১৯ ২১:৩৯

আনসার সদস্য হত্যায় ১৭ বছর পর ৩ জনের মৃত্যুদণ্ড

আদালত প্রতিবেদক :

আনসার সদস্য হত্যায় ১৭ বছর পর ৩ জনের মৃত্যুদণ্ড
প্রতীকী ছবি

রাজধানীর শ্যামলীতে ১৭ বছর আগে গুলিতে আনসার সদস্য ফজলুল হক নিহতের মামলায় তিন ছিনতাইকারীর মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। বুধবার ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১ এর বিচারক আবু জাফর মো. কামরুজ্জামান এ রায় ঘোষণা করেন। 

এ বিষয়ে রাষ্ট্রপক্ষের আইনজীবী পিপি আবু আব্দুল্লাহ ভূঞা সাংবাদিকদের জানান, দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন পাপ্পু ওরফে অন্তু, তারিকুর রহমান ওরফে শিবলী হোসেন ওরফে উজ্জল এবং শুক্কুর আলী ওরফে সোহেল। মৃত্যুদণ্ডের পাশাপাশি আসামি শুক্কুর আলীকে আরেক ধারায় যাবজ্জীবন কারাদণ্ড এবং ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জরিমানা অনাদায়ে তাকে আরো ছয় মাস কারাগারে থাকতে হবে। রায় ঘোষণার সময় সব আসামি পলাতক ছিলেন।

মামলা সূত্রে জানা গেছে, ২০০২ সালের ১৩ মার্চ সকাল পৌনে ৮টা থেকে ২টা পর্যন্ত রাজধানীর শ্যামলীর ২ ও ৩ নম্বর রোডে দায়িত্ব পালন করছিলেন আনসার কনস্টেবল আব্দুল জলিল ফরাজী ও ফজলুল হক। বেলা পৌনে ১টার দিকে ৩ নং রোডের মাথায় কনস্টেবল আকমান হোসেন গুলির শব্দ শুনতে পান। তিনি গিয়ে দেখেন, ফজলুল হক পড়ে আছেন। জলিল ফরাজী ছিনতাইকারীদের সঙ্গে ধস্তাধস্তি করছেন। ছিনতাইকারীরা রিভলবার দিয়ে আকমান হোসেনকে গুলি করে। আকমান হোসেনও তার শটগান দিয়ে এক রাউন্ড গুলি করেন। ছিনতাইকারীরা জলিল ফরাজীকে গুলি করে দৌঁড়ে পালিয়ে যায়। পরে ফজলুল হককে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় আকমান হোসেন ওই দিনই মোহাম্মদপুর থানায় মামলা দায়ের করেন। 

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য