শিরোনাম
প্রকাশ : ২৮ মার্চ, ২০২০ ১৫:২৪
আপডেট : ২৮ মার্চ, ২০২০ ১৮:৪৬

হোম কোয়ারেন্টাইনে কেমন আছেন খালেদা?

অনলাইন ডেস্ক

হোম কোয়ারেন্টাইনে কেমন আছেন খালেদা?

করোনাভাইরাস পরিস্থিতিতে সতর্কতামূলক ব্যবস্থার অংশ হিসেবে বর্তমানে চিকিৎসক ও নার্সদের তত্ত্বাবধানে গুলশানের বাসভবন ‘ফিরোজার’ দোতলায় হোম কোয়ারেন্টাইনে আছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

জানা গেছে, সেখানে নিকটাত্মীয়দের প্রবেশের ক্ষেত্রেও কড়াকড়ি আরোপ করা হয়েছে। তার কক্ষের পাশের একটি কক্ষ পরিষ্কার-পরিচ্ছন্ন করার পাশাপাশি ভাইরাসনিরোধক সুরক্ষা পোশাক পরার ব্যবস্থা রাখা হয়েছে। তার কক্ষে যেতে হলে সেই পোশাক-মাস্কসহ সব রকমের সুরক্ষা নিশ্চিত করে যেতে হচ্ছে। কঠোর নিয়ম মেনেই নির্দিষ্ট দূরত্ব বজায় রেখে অবস্থান করতে হচ্ছে। 

খালেদা জিয়া প্রয়োজন মতো দলের নেতা ও প্রিয়জনদের সঙ্গে মোবাইলে কথা-বার্তা বলতে পারছেন বলে জানা গেছে। কোনো সমস্যা অনুভব করলে ডাক্তারদের জানাচ্ছেন। হোম কোয়ারেন্টাইনের নিয়মাবলি মেনেই চিকিৎসকরা তাকে পর্যবেক্ষণ করছেন। 

এ প্রসঙ্গে দলের ভাইস চেয়ারম্যান ও খালেদা জিয়ার ব্যক্তিগত বিশেষজ্ঞ চিকিৎসক টিমের সদস্য অধ্যাপক এ জেড এম জাহিদ হোসেন সাংবাদিকদের জানান, হোম কোয়ারেন্টাইনে নেত্রীর চিকিৎসা চলছে। তিনি শারীরিকভাবে গুরুতর অসুস্থ হলেও ঘরোয়া পরিবেশে এখন স্বস্তিবোধ করছেন। তার মানসিক শক্তি বৃদ্ধি পেয়েছে। 

তিনি বলেন, ফিরোজায় এখন বিশেষজ্ঞ চিকিৎসক দলের সদস্য ও নিকট আত্মীয়-স্বজন ছাড়া কারও প্রবেশাধিকার নেই। এই সময়ে সোশ্যাল ডিসট্যান্স অর্থাৎ একজন থেকে অপরজনকে যে নির্দিষ্ট দূরত্ব বজায় রেখে চলার নিয়ম তা যথাযথভাবে মেনেই ম্যাডামের সেবা প্রদানকারীরা সেবা দিচ্ছেন। 

জাহিদ আরও জানান, ছয় সদস্যের বোর্ডের বিশেষজ্ঞ চিকিৎসক প্রফেসর ডা. এফ এফ রহমান, প্রফেসর ডা. রজিবুল ইসলাম, প্রফেসর ডা. আব্দুল কুদ্দুস, প্রফেসর ডা. হাবিবুর রহমান, প্রফেসর সিরাজ উদ্দিন তাকে পর্যবেক্ষণ করছেন।

উল্লেখ্য, গত ২৫ মার্চ ৬ মাসের জন্য খালেদা জিয়া জামিন পান।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ


আপনার মন্তব্য