শিরোনাম
প্রকাশ : ২৫ অক্টোবর, ২০২০ ২০:৪৩
আপডেট : ২৫ অক্টোবর, ২০২০ ২০:৫২

ধীরে ধীরে বাড়ানো হচ্ছে বিমানের ফ্লাইট

নিজস্ব প্রতিবেদক

ধীরে ধীরে বাড়ানো হচ্ছে বিমানের ফ্লাইট

পর্যায়ক্রমে বাংলাদেশ বিমানের কার্যক্রম ও ফ্লাইট সংখ্যা বাড়ানো হচ্ছে বলে সংসদীয় কমিটিকে অবহিত করেছে কর্তৃপক্ষ। তারা আরো জানায়, কাজ বাড়ার ফলে কর্মস্থলে বাড়ছে কর্মকর্তা ও কর্মচারীদের উপস্থিতি। তবে করেনাকালীন স্বাস্থ্যবিধি মেনে যাত্রী সেবা দেওয়া চেষ্টা করা হচ্ছে।

এসময় বাংলাদেশ পর্যটন করপোরেশন জানায়, ইতোমধ্যে দেশের ৮টি বিভাগে ৮ শতাধিক পর্যটন স্পট চিহ্নিত করা হয়েছে। চলতি ২০২০-২০২১ অর্থবছরে বাস্তবায়নাধীন ৮টি প্রকল্পের জন্য ৭০ কোটি ২১ লাখ টাকা বরাদ্দ রয়েছে।

রবিবার সংসদ ভবনে অনুষ্ঠিত বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ১৫তম বৈঠকে মন্ত্রণালয়ের পক্ষ থেকে এসব তথ্য জানানো হয়।

বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী। বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী, আশেক উল্লাহ রফিক, আনোয়ার হোসেন খান ও সৈয়দা রুবিনা আক্তার বৈঠকে অংশগ্রহণ করেন।

সংসদের গণসংযোগ বিভাগ জানায়, বৈঠকে ‘বাংলাদেশ ট্রাভেল এজেন্সি (নিবন্ধন ও নিয়ন্ত্রণ) (সংশোধন) আইন, ২০১৩’, বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন মন্ত্রণালয়ের ২০২০-২০২১ সালের বাজেট ব্যবহার ও বৈশ্বিক করোনা মহামারি প্রতিরোধে মন্ত্রণালয় কার্যক্রম নিয়ে বৈঠকে আলোচনা করা হয়। কমিটি আগামী বৈঠকে বিলটি সম্পর্কে আরো পর্যালোচনার সিদ্ধান্ত গ্রহণ করে।

বৈঠকে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব, বিভিন্ন সংস্থার প্রধানসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/এমআই

BP

আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর