২১ জানুয়ারি, ২০২১ ১৯:৪৬

কোরআনের অনুশাসন ছাড়া দেশে শান্তি প্রতিষ্ঠা সম্ভব নয়: বাবুনগরী

অনলাইন ডেস্ক

কোরআনের অনুশাসন ছাড়া দেশে শান্তি প্রতিষ্ঠা সম্ভব নয়:  বাবুনগরী

জুনায়েদ বাবুনগরী

হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির আল্লামা জুনায়েদ বাবুনগরী বলেছেন, কোরআনুল কারীম মানবজাতির জন্য একমাত্র সংবিধান। যতদিন পর্যন্ত দেশে কোরআনের অনুশাসন কায়েম না হবে এবং কোরআনের বিধান অনুযায়ী দেশ পরিচালিত না হবে, ততদিন দেশে শান্তি-শৃঙ্খলা প্রতিষ্ঠিত হবে না। কোরআনের অনুশাসন ছাড়া কোনোকালেও দেশে শান্তি প্রতিষ্ঠা সম্ভব নয়। 

বুধবার হেফাজতে ইসলাম বাংলাদেশ নোয়াখালী জেলার উদ্যোগে বেগমগঞ্জ স্টেডিয়াম মাঠে আয়োজিত ইসলামি মহাসম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

বাবুনগরী বলেন, হযরত ওমর ইবনুল আব্দুল আজিজ রহ. কোরআনের বিধান অনুযায়ী দেশ পরিচালনা করেছিলেন। তাই তার শাসনামলে সর্বত্র শান্তি-শৃঙ্খলা, ন্যায় ও ইনসাফ প্রতিষ্ঠা হয়েছিল। মানুষের মধ্যে ইনসাফ কায়েম হওয়ার পাশাপাশি পশুপাখির মধ্যেও ইনসাফ প্রতিষ্ঠিত হয়েছিল। ওমর ইবনে আব্দুল আজিজ রহ. এর শাসনামলে বাঘ আর ছাগল একঘাট থেকে পানি পান করতো।

বাঘ কখনো ছাগলের ওপর হামলা করেনি। কোরআনের অনুশাসন চালু ছিল বলে হযরত ওমর ইবনে আব্দুল আজিজ রহ. এর শাসনকাল ছিল শান্তিতে ভরপুর।

নোয়াখালী জেলা হেফাজতের আমীর মাওলানা শাব্বির আহমদের সভাপতিত্বে মাহফিলে অন্যান্যদের মধ্যে আরও বয়ান করেন, হেফাজতে ইসলামের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদী, কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর সাধারণ সম্পাদক মাওলানা মামুনুল হক, কেন্দ্রীয় কমিটির সহকারী মহাসচিব মুফতী মুশতাকুন্নবী কাসেমী, কেন্দ্রীয় কমিটির নায়েবে আমির ও নোয়াখালী জেলা কমিটির সিনিয়র সহ-সভাপতি মাওলানা নিজামুদ্দিন প্রমুখ।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর