শিরোনাম
প্রকাশ : ১০ এপ্রিল, ২০২১ ১৪:২৭
আপডেট : ১০ এপ্রিল, ২০২১ ১৪:২৯
প্রিন্ট করুন printer

৬৪ জেলার স্বাস্থ্যসেবা ও সরকারি কার্যক্রম সমন্বয়ের দায়িত্বে ৬৪ সচিব

অনলাইন ডেস্ক

৬৪ জেলার স্বাস্থ্যসেবা ও সরকারি কার্যক্রম সমন্বয়ের দায়িত্বে ৬৪ সচিব
Google News

কোভিড–১৯ সংক্রান্ত স্বাস্থ্যসেবা ব্যবস্থাপনা ও অন্যান্য সরকারি কার্যক্রম জেলা পর্যায়ে সমন্বয়ের লক্ষ্যে ৬৪ জন সচিবকে দায়িত্ব দিয়েছে সরকার। তারা জেলার এসব কাজ সমন্বয় করবেন।

গত ১ এপ্রিল প্রধানমন্ত্রীর কার্যালয়ের এক আদেশে বিষয়টি জানানো হয়। আদেশে দায়িত্বপ্রাপ্তদের কর্মপরিধি সম্পর্কে বলা হয়েছে, দায়িত্বপ্রাপ্তরা তিন ধরনের কাজ করবেন। প্রথমত, দায়িত্ব পাওয়া সচিবরা জেলার এমপি, জেলা পরিষদের চেয়ারম্যান, জনপ্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তি ও সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে পরামর্শ ও সমন্বয় করে করোনা সংক্রান্ত স্বাস্থ্য ব্যবস্থাপনা ও সংশ্লিষ্ট কার্যক্রম পরিচালনা তত্ত্বাবধান করবেন। দ্বিতীয়ত, জেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি পরিবীক্ষণ ও প্রয়োজনীয় সমন্বয় করবেন এবং তৃতীয়ত, সমন্বয়ের মাধ্যমে পাওয়া সমস্যা বা চ্যালেঞ্জ অথবা অন্যান্য বিষয় সরকারের সংশ্লিষ্ট মন্ত্রণালয়, বিভাগ, দফতর ও সংস্থাকে লিখিতভাবে জানাবেন। এ ছাড়া এসব বিষয় মন্ত্রিপরিষদ ও প্রধানমন্ত্রীর কার্যালয়কে নিয়মিত জানাবেন।

এতে আরও বলা হয়, অবসর বা বদলির কারণে সিনিয়র সচিব/সচিবের দফতর পরিবর্তন বা পদ শূন্য হলে সেখানে নিযুক্ত সিনিয়র সচিব/সচিব দায়িত্ব পালন করবেন।

দায়িত্বপ্রাপ্তদের তালিকা দেখতে এখানে ক্লিক করুন। 

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

 

এই বিভাগের আরও খবর