৩ সেপ্টেম্বর, ২০২১ ১১:৫৪

ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ভোগান্তি থাকবে না: ওবায়দুল কাদের

গাজীপুর প্রতিনিধি :

ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ভোগান্তি থাকবে না: ওবায়দুল কাদের

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, পদ্মা সেতু, মেট্রোরেল ও অন্যান্য মেগা প্রজেক্টের সাথে আগামী বছরের ডিসেম্বর নাগাদ বিআরটি প্রকল্পের কাজ শেষ হলে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ভোগান্তি থাকবে না।

তিনি আজ সকালে গাজীপুরের ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের চেরাগ আলী এলাকায় বাস র‌্যাপিড ট্রানজিট (বিআরটি) প্রকল্পের কাজের অগ্রগতি পরিদর্শনে এসে এসব কথা বলেন। 

তিনি এসময় আরও বলেন, ঢাকা ময়মনসিংহ মহাসড়কে ভোগান্তির কারণ ড্রেনেজ সিস্টেম খারাপ। তবে এই প্রকল্পের কাজ ইতিমধ্যেই ৬৩.২৭ ভাগ অগ্রগতি হয়েছে। নিচের ভোগান্তি এই বর্ষাকালেই হবে। আর হবে না। 

এসময় নির্মাণ কাজের সাময়িক যন্ত্রণাকে মেনে নেয়ার আহ্বান জানিয়ে বলেন বিআরটি প্রকল্প চালু হলে দুই পাশে প্রতি ঘণ্টায় ২০ হাজার যাত্রী পরিবহন করা যাবে। গাজীপুর থেকে ঢাকা যেতে সময় লাগবে ৩৫ মিনিট। 

এই প্রকল্প ত্রুটিপূর্ণ কিনা এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, এডিবি বারবার এই প্রজেক্ট পরিদর্শন করেছে। ডিজাইনের কোনো ত্রুটি থাকলে এডিবি অর্থায়ন করত না। কাজটা শেষ হয়ে গেলে সকল প্রশ্নের অবসান হবে।  

পরিদর্শন কালে মন্ত্রীর সাথে উপস্থিত ছিলেন সড়ক বিভাগের সচিব মো: নজরুল ইসলাম, সেতু বিভাগের সচিব আবুবকর সিদ্দিক, অতিরিক্ত প্রধান প্রকৌশলী সবুজ উদ্দিন খান, গাজীপুর সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী মুহাম্মদ সাইফউদ্দিনসহ  সড়ক পরিবহন ও সেতু বিভাগের উর্ধ্বতন কর্মকর্তারা। 

বিডি প্রতিদিন/ সালাহ উদ্দীন 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর