২৫ সেপ্টেম্বর, ২০২১ ১৩:০৬

গিনেস বুকে কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মনিরুল

জাককানইবি প্রতিনিধি

গিনেস বুকে কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মনিরুল

মাত্র ৩০ সেকেন্ডে সর্বোচ্চ ৫০টি পেন্সিল হাতের উপরে রেখে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড গড়েছেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের (জাককানইবি) শিক্ষার্থী মনিরুল ইসলাম। শুক্রবার (২৪ সেপ্টেম্বর) গিনেস ওয়ার্ল্ড রেকর্ড বুকের পক্ষ থেকে স্বীকৃতির বিষয়টি তিনি গণমাধ্যমকে জানান।

মনিরুল জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের অর্থনীতি বিভাগের শিক্ষার্থী। তার গ্রামের কিশোরগঞ্জ জেলার ভৈরব উপজেলায়। বাবা জহিরুল ইসলাম এবং মাতা খায়রুন নাহার। দুই ভাইবোনের মধ্যে তিনি বড়।

প্রতিযোগিতায় অংশগ্রহণের বিষয়ে তিনি বলেন, গত ফেব্রুয়ারি মাসে ইউটিউবে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড বুক প্রতিযোগিতার এই ইভেন্টটি সর্বপ্রথম দেখতে পাই। আগ্রহ থাকায় সেদিনই ৫০টি পেন্সিল কিনে আনি অনুশীলনের জন্য। প্রথম দিকে সফল না হলেও বাবা-মা আর বন্ধুদের অনুপ্রেরণায় আমি বারবার চেষ্টা করি এবং সফল হই।

তিনি আরও বলেন, প্রথমে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসের ওয়েবসাইটে আমি আবেদনের নিয়মকানুনগুলো পড়ি। এরপর সে অনুযায়ী ভিডিও করে পাঠিয়ে দিই। আর এতেই মিলে গেছে কাঙ্ক্ষিত সেই চাওয়া। খুব শীঘ্রই সার্টিফিকেট এর জন্য আবেদন করবো। ভবিষ্যতে আরও ভালো ভালো কিছু করার প্রস্তুতি নিচ্ছি। সবাই আমার জন্য দোয়া করবেন।

 

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর