২ ডিসেম্বর, ২০২১ ১৭:৪৯

ইউএনওডিসি কর্তৃক বাংলাদেশ কোস্ট গার্ডে ব্যবহারিক প্রশিক্ষণ সম্পন্ন

অনলাইন ডেস্ক

ইউএনওডিসি কর্তৃক বাংলাদেশ কোস্ট গার্ডে ব্যবহারিক প্রশিক্ষণ সম্পন্ন

ইউএনওডিসি কর্তৃক বাংলাদেশ কোস্ট গার্ডে ব্যবহারিক প্রশিক্ষণ সম্পন্ন

জাতিসংঘের মাদক ও অপরাধ সংক্রান্ত কার্যালয় (ইউএনওডিসি) কর্তৃক প্রথমবারের মতো বাংলাদেশ কোস্ট গার্ডে ভিবিএসএস ফর বোর্ডিং টিম কোর্সের ব্যবহারিক প্রশিক্ষণ সম্পন্ন হলো।

আজ বৃহস্পতিবার দুপুরে বাংলাদেশ কোস্ট গার্ড সদর দফতরের মিডিয়া কর্মকর্তা লে. কমান্ডার খন্দকার মুনিফ তকি এ তথ্য জানান। 

ইউএনওডিসির তত্ত্বাবধানে প্রথমবারের মতো বাংলাদেশ কোস্ট গার্ডের ট্রেনিং ঘাঁটি বিসিজি বেইস অগ্রযাত্রার “মেরিটাইম সেফটি অ্যান্ড মেরিটাইম সিকিউরিটি” স্কুলে অনুষ্ঠিত হলো ভিবিএসএস (পরিদর্শন, বোর্ড, অনুসন্ধান ও জব্দ) ফর বোর্ডিং টিম কোর্স । 

লে. কমান্ডার খন্দকার মুনিফ তকি বলেন, গত ২১ নভেম্বর হতে ২ ডিসেম্বর পর্যন্ত অনুষ্ঠিত কোর্সে প্রশিক্ষক হিসেবে রাশিয়া, শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকার ৩ জন প্রশিক্ষক দায়িত্ব পালন করেন। বাংলাদেশ কোস্ট গার্ডের ৪ জন কর্মকর্তা ও ১২ জন নাবিকের সমন্বয়ে এই কোর্স সমাপনীর ব্যাবহারিক প্রশিক্ষণ পরিদর্শন এবং প্রশিক্ষণার্থীদের মাঝে প্রধান অতিথি হিসেবে সার্টিফিকেট প্রদান করেন বাংলাদেশ কোস্ট গার্ডের মহাপরিচালক রিয়ার এডমিরাল আশরাফুল হক চৌধুরী, এনডিইউ, এএফডব্লিউসি, পিএসসি।

তিনি আরও বলেন, ওই প্রশিক্ষণের মাধ্যমে কোস্ট গার্ড সদস্যরা উপকূলীয় অঞ্চলে অপরাধমূলক কর্মকাণ্ড প্রতিহত করা এবং মাদক ও চোরাচালানবিরোধী অভিযান আগের তুলনায় আরও সুচারুরূপে পরিচালনা করতে সক্ষম হবে মর্মে আশা করা যায়।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর