২ ডিসেম্বর, ২০২১ ১৮:৫৩

'শেখ হাসিনা মানবিক রাজনীতি করেন বলেই খালেদা জিয়া জেলের বাইরে'

নিজস্ব প্রতিবেদক

'শেখ হাসিনা মানবিক রাজনীতি করেন বলেই খালেদা জিয়া জেলের বাইরে'

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিহিংসার রাজনীতি করেন না। শেখ হাসিনা মানবিক রাজনীতি করেন বলেই দুর্নীতির দায়ে সাজাপ্রাপ্ত বিএনপির নেত্রী খালেদা জিয়া এখন জেলের বাইরে থেকে চিকিৎসা নিচ্ছেন। আজ বিকালে রাজধানীর খিলক্ষেতে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের ৯৬ নম্বর ওয়ার্ডের অধীনে ইউনিট সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন। 

ওয়ার্ড আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি জয়নাল আবেদীনের সভাপতিত্বে বক্তব্য রাখেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান, সাধারণ সম্পাদক এসএম মান্নান কচি, যুগ্ম সাধারণ সম্পাদক ও ঢাকা-১৮ আসনের এমপি হাবিব হাসান প্রমুখ। 

এসএম কামাল হোসেন বলেন, আমরা খালেদা জিয়ার সুস্থতা কামনা করি। বিএনপি ব্যস্ত তাকে নিয়ে রাজনীতিতে। তারা খালেদা জিয়ার কিছু হলে কে নেতৃত্ব দেবে তা নিয়ে ভাগাভাগি আর রাজনীতি করছে। তিনি বলেন, জাতির পিতাকে হত্যার পর জিয়াউর রহমান খুনিদের পুরস্কৃত করেছিলেন। বিভিন্ন দূতাবাসে চাকরি দিয়েছেন। একই ধারাবাহিকতায় তার স্ত্রী খালেদা জিয়াও খুনিদের পুরস্কৃত করা, বিরোধী দলের নেতা বানিয়েছেন। তারেক রহমান হাওয়া ভবনে বসে শেখ হাসিনাকে হত্যার পরিকল্পনা করেছেন। সেজন্য একুশে আগস্ট গ্রেনেড হামলা চালিয়েছে। কিন্তু শেখ হাসিনাকে আল্লাহ রক্ষা করেছেন।

সর্বশেষ বিএনপি নেত্রীর ছেলে কোকো যখন মারা যান, তখন মা হিসেবে আরেক মাকে শান্তনা দিতে তার বাসায় যান। কিন্তু দরজা বন্ধ করে রেখে প্রধানমন্ত্রীকে ফিরিয়ে দেওয়া হয়। এতকিছুর পরও বঙ্গবন্ধুকন্যার মানবিক কারণে নির্বাহী ক্ষমতা বলে খালেদা জিয়াকে জেলের বাইরে থাকার সুযোগ করে দিয়েছেন। দীর্ঘদিন বাড়িতে ছিলেন। এখন নিজেদের পছন্দের হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। কাজেই আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা প্রতিহিংসার রাজনীতি করেন না। 
বিএনপি যে কোনভাবে দেশের ভেতরে অরাজকতা সৃষ্টির ষড়যন্ত্র করছে অভিযোগ করে কামাল হোসেন বলেন, খালেদা জিয়ার চিকিৎসা বিএনপির উদ্দেশ্য নয়। দলটির নেতাকর্মীদের কথায় ইতোমধ্যে প্রমাণিত। তারা যেকোনভাবে দেশের ভেতরে অরাজকতা করে সরকারকে অস্থিতিশীল করতে চায়। এ ব্যাপারে আওয়ামী লীগের প্রত্যেক নেতাকর্মীকে সতর্ক ও সজাগ থাকতে হবে। গণতান্ত্রিক আন্দোলনের নামে কোন ধরনের নৈরাজ্য করলেই প্রতিরোধ গড়ে তুলতে হবে।

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর