২ সেপ্টেম্বর, ২০২২ ১৯:৩২

‘বিএনপি-জামায়াত জনগণের দুঃখ-কষ্টকে পুঁজি করে ক্ষমতার রাজনীতি করছে’

অনলাইন ডেস্ক

‘বিএনপি-জামায়াত জনগণের দুঃখ-কষ্টকে পুঁজি করে ক্ষমতার রাজনীতি করছে’

ফাইল ছবি

জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি ও সংসদ সদস্য হাসানুল হক ইনু বলেছেন, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের অস্বাভাবিক দাম বৃদ্ধিতে জনগণ দুঃখ-কষ্টে আছে। সরকার ও প্রশাসনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে বাজার সিন্ডিকেট কারসাজি করেই চলেছে। কোনো অজুহাত না দেখিয়ে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের জন্য বাজার সিন্ডিকেট ধ্বংস করার দায়িত্ব সরকারকেই নিতে হবে।

তিনি আরও বলেন, বিএনপি-জামায়াত জনগণের দুঃখ-কষ্টকে পুঁজি করে ক্ষমতার রাজনীতি করছে। বিএনপি-জামায়াতের কাছে সংকট সমাধানের কোনো প্রস্তাব নাই। বিএনপি-জামায়াত ক্ষমতা ছাড়া আর কিছুই বোঝে না। বিএনপি আন্দোলনের নামে যা করছে তার ভিতরে গণতন্ত্রও নাই, যুবসমাজসহ জনগণের কোনো স্বার্থও নাই। বিএনপি আন্দোলন নিছক ক্ষমতা দখলের আন্দোলন।

শুক্রবার (২ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউস্থ জাসদ চত্বরে জাতীয় যুব জোটের ১৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির ভাষণে তিনি এসব কথা বলেন।

জাসদ সভাপতি আরও বলেন, দেশের যুব সমাজকে দুর্নীতি-লুটপাট ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে দুর্দশাগ্রস্ত জনগণের পাশে দাঁড়ানোর পাশাপাশি বাংলাদেশের চিরশত্রু মৌলবাদী-জঙ্গিবাদী-তালেবানি শক্তি এবং তাদের পৃষ্ঠপোষক বিএনপি-জামায়াতের ক্ষমতা দখলের রাজনীতিও মোকাবিলা করতে হবে।

জাতীয় যুব জোটের সভাপতি রোকনুজ্জামান রোকনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক শরিফুল কবির স্বপনের সঞ্চালনায় সমাবেশে আরও বক্তব্য রাখেন জাসদের সাধারণ সম্পাদক এবং সংসদ সদস্য শিরীন আখতার , সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা শফি উদ্দিন মোল্লা, যুগ্ম সাধারণ সম্পাদক শওকত রায়হান, নইমুল আহসান জুয়েল, জাতীয় যুব জোটের সহ-সভাপতি কাজী সালমা সুলতানা, জাতীয় নারী জোট নেত্রী সৈয়দা শামীমা সুলতানা হ্যাপী, জাতীয় আইনজীবী পরিষদের নেতা এড. মোহাম্মদ সেলিম, জাতীয় কৃষক জোটের যুগ্ম সাধারণ সম্পাদক কামরুজ্জামান ফঁসি, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদের সভাপতি রাশিদুল হক ননী প্রমুখ।

সমাবেশ শেষে একটি সুসজ্জিত র‌্যালি বঙ্গবন্ধু এভিনিউ, গুলিস্তান, পল্টন, তোপখানা, প্রেসক্লাব এলাকা  প্রদক্ষিণ করে।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর