২৩ সেপ্টেম্বর, ২০২২ ২১:৩৭

জনগণের প্রতিপক্ষ হয়ে ঘৃণিত হবেন না: নজরুল

নিজস্ব প্রতিবেদক

জনগণের প্রতিপক্ষ
হয়ে ঘৃণিত হবেন না: নজরুল

আওয়ামী লীগের উদ্দেশ্য করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, জনগণের প্রতিপক্ষ হয়ে ঘৃণিত হবেন না। জোরজবরদস্তি করে ক্ষমতায় টিকে থাকা যায় না। একবার ক্ষমতাচ্যুত হয়ে ২১ বছর ক্ষমতায় আসতে পারেননি। এবার যেই অত্যাচার-নিপীড়ন করছেন এটা বন্ধ না হলে আর কত একুশ বছর লাগবে সেটা কে জানে। শুক্রবার বিকেলে মোহাম্মদপুর ৪০ ফুট মেইন রোডে এক সমাবেশে তিনি এসব কথা বলেন। ঢাকা উত্তর বিএনপির মোহাম্মদপুর জনের উদ্যোগে এই সমাবেশের আয়োজন করা হয়। 

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ঢাকা মহানগর উত্তর বিএনপির আহবায়ক আমান উল্লাহ আমানের সভাপতিত্বে ও ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হকের পরিচালনায় বক্তব্য রাখেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহবায়ক আবদুস সালাম, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আতাউর রহমান ঢালী, কেন্দ্রীয় বিএনপি নেতা খায়রুল কবির খোকন, নাজিম উদ্দীন আলম, বিলকিস জাহান শিরিন, সাবেক সাংসদ নিলুফার চৌধুরী মনি, তাবিথ আউয়াল, কৃষিবিদ শামীমুর রহমান শামীম, আদাবর থানা বিএনপির আবুল কালাম আজাদ, ঢাকা মহানগর উত্তর বিএনপির আতিকুল ইসলাম মতিন ,আক্তার হোসেন, সোহেল রহমান, হাজী ইউসুফ, জাহিদ হোসেন মোড়ল, মোহাম্মদপুরের বিএনপি নেতা এম এস আহমাদ আলী, এ্যাড. মাসুম খান রাজেশ, মহিলা দলের এ্যাড. রুনা লায়লা প্রমুখ। 

নজরুল ইসলাম খান আরও বলেন, সকলকে নিয়েই আমরা নির্বাচন করতে চাই। জনগণ ঠিক করবে কে ভালো, কে মন্দ, কাকে দায়িত্ব দেওয়া যাবে কাকে দেওয়া যাবে না। আপনারা এই সুযোগটা গ্রহণ করুন ভুল করবেন না। সন্দেহ হয় যে ভালো কথা শোনার লোক তারা নয়। নজরুল ইসলাম খান বলেন, আগামী দিনের যে লড়াই, সেই লড়াইয়ে অবশ্যই অবশ্যই আমরা জয় হব ইনশাআল্লাহ।

নেতাকর্মীদের উদ্দেশ্য করে তিনি বলেন, লড়াইতো করতেই হবে আপনাদের, আন্দোলন সংগ্রাম করতে হবে। রাজপথের আন্দোলন সংগ্রাম যেটা বলেছেন আমাদের নেতা তারেক রহমান। যে ফয়সালা হবে রাজপথে সেই রাজপথে  আন্দোলনের জন্য প্রস্তুতি নেওয়ার আহ্বান জানাচ্ছি। 

তিনি বলেন, আপনারা অবৈধভাবে ক্ষমতায় বসে আছেন। আপনারা চলে যান, পদত্যাগ করুন, এই সংসদ বাতিল করে দেন। তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠা করুন। নতুন নির্বাচন কমিশন গঠন হবে, তাদের মাধ্যমে নির্বাচন হবে সেই নির্বাচনে জনগণ যাকে ভোট দেবে তারাই সরকার প্রতিষ্ঠা করবে। তারা হবে জনগণের সরকার।

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর