২০ নভেম্বর, ২০২২ ১২:৫৮

ছয়দিনের রিমান্ডে সেই বজলু

নিজস্ব প্রতিবেদক

ছয়দিনের রিমান্ডে সেই বজলু

বজলুর রহমান বজলু

নারায়ণগঞ্জের রূপগঞ্জের চনপাড়া বস্তির শীর্ষ মাদক কারবারি ও র‍্যাবের উপর হামলা মামলার প্রধান আসামি বজলুর রহমান বজলুকে তিন মামলায় ছয়দিনের রিমান্ড‌ দি‌য়ে‌ছেন আদালত।

গত শুক্রবার বিকালে রূপগঞ্জের পূর্বগাঁওয়ের সিটি চর এলাকা থেকে র‌্যাব তাকে গ্রেফতার করে। গ্রেফতারের পর রূপগঞ্জ থানায় বজলুকে হস্তান্তর করা হয়। পরে অস্ত্র, মাদক ও জাল নোটের পৃথক তিনটি মামলায় সাত দিন করে রিমান্ডের আবেদন করে তাকে আদালতে পাঠান মামলার তদন্ত কর্মকর্তা।

বজলু কায়েতপাড়া ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের (চনপাড়া) সদস্য। তার বিরুদ্ধে আইন প্রয়োগকারী সংস্থার সদস্যদের মারধর, মাদক ব্যবসা, জমি দখল, অস্ত্র ও হত্যার অভিযোগ রয়েছে। এসব অভিযোগে নারায়ণগঞ্জের বিভিন্ন থানায় তার বিরুদ্ধে ২৩টি মামলা রয়েছে। র‌্যাব-১ এর অধিনায়ক লে. কর্নেল আবদুল্লাহ আল মোমেন বাংলাদেশ প্রতিদিনকে বলেন, গত ৮ সেপ্টেম্বর র‌্যাব সদস্যদের ওপর হামলার অভিযোগে তাকে গ্রেফতার করা হয়েছে। এ ছাড়াও তার বিরুদ্ধে নারায়ণগঞ্জ জেলার বিভিন্ন থানায় ২৩টি মামলা রয়েছে। 

বজলু মেম্বার এবং চনপাড়া বস্তিতে থাকা তার অনুসারীরা বুয়েট শিক্ষার্থী ফারদিন নূর পরশ হত্যার পর আলোচনায় আসেন। তার অনুসারী রাশেদুল ইসলাম শাহীন ওরফে সিটি শাহীন, ভাতিজি জামাই ফাহাদ আহম্মেদ শাওন, রাজু আহম্মেদ রাজা, রায়হানসহ অর্ধশত যুবককে দিয়ে চনপাড়া বস্তির মাদক ব্যবসা নিয়ন্ত্রণ করেন বজলু।

উল্লেখ্য, গত ৮ সেপ্টেম্বর চনপাড়া বস্তিতে র‌্যাব-১ অভিযানে গেলে বজলু মেম্বারের নেতৃত্বে র‌্যাব সদস্যদের ওপর হামলা হয়। হামলায় দুজন র‌্যাব সদস্য আহত হন। 

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর